রাজনীতি

৫ই জানুয়ারির মতো ভোটারবিহীন নাটক বাংলাদেশে আর করতে দেয়া হবে না: ড. মোশাররফ

image
Mon, January 8
05:22 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ আন্দোলনের মাধ্যমে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি আদায় করেই বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে যাবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন হবে না। ২০১৪ সালের ৫ই জানুয়ারির মতো ভোটারবিহীন নাটক এই বাংলাদেশে আর করতে দেয়া হবে না। একবার প্রতারণা করেছেন, আরেকবার করা যাবে না। এ দেশের মানুষ প্রস্তুত আছে, তারা তাদের ভোটের অধিকারের জন্য এবার রাস্তায় নামবে। আমরা বিএনপি, জাতীয়তাবাদী ও গণতন্ত্রের পক্ষের শক্তি জনগণের পাশে থাকব। যত ষড়যন্ত্রই করা হোক না কেন নির্দলীয় সরকারের দাবি আদায় করেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি।

জাতীয় প্রেস ক্লাবে এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

ණ☛ ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগের জেনেটিক প্রবলেম হচ্ছে তারা যখনই ক্ষমতায় আসে তারপর জোর করে ক্ষমতায় বহাল থাকতে চায়। তারই ধারাবাহিকতায় শনিবার ভোটারবিহীন সরকারের প্রধানমন্ত্রী তাদের দলীয় একটি সভায় জনগণকে বিভ্রান্ত করতে অসত্য বক্তব্য দিয়েছেন।

ණ☛ তিনি বলেন, শেখ হাসিনা বলেছেন- ‘জনগণ ২০১৪ সালের ৫ই জানুয়ারি ভোট দিয়েছে বলেই আমরা ক্ষমতার চার বছর অতিক্রম করতে পেরেছি।’ কিন্তু প্রশ্ন হচ্ছে শেখ হাসিনা কোন নির্বাচনের কথা বলেছেন? যে নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি, যে নির্বাচনে ১৫৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, সেই নির্বাচন?

ණ☛ ওয়ান ইলেভেনের জরুরি সরকারের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সেনা সমর্থিত সরকারের প্রেক্ষাপট ছিল মাইনাস খালেদা জিয়া। তারা বিএনপিকে দুর্বল করতে চেয়েছে। আজ আওয়ামী লীগ সরকার তারই ধারাবাহিকতায় বিএনপিকে দুর্বল করার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের সর্বস্তরের নেতাকর্মীদের দমন করতে ভিত্তিহীন মামলায় নাজেহাল করছে। এসব করে শেখ হাসিনা আসলে অলিখিত বাকশালের মাধ্যমে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চাইছেন।

আয়োজক সংগঠনের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলার সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাদা দলের সভাপতি কৃষিবিদ রফিকুল ইসলাম ও ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা বক্তব্য দেন।

লেখাটি ১৪৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৬৪৮৯৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা