রাজনীতি

খালেদা জিয়ার মামলাগুলো বকশীবাজার স্থানান্তরে রাজনৈতিক উদ্দেশ্য নেই: আইনমন্ত্রী

image
Mon, January 8
05:48 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলাগুলো বিশেষ আদালতে স্থানান্তরের পেছনে কোনো রাজনৈতিক উদ্দেশ্যে নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থেই মামলাগুলো বকশীবাজারে আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত বিশেষ আদালতে স্থানান্তর করা হয়েছে।

সোমবার দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে লন্ডনের টাওয়ার হ্যামলেটের স্পিকার সাবিনা আক্তারের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের আইনমন্ত্রী একথা বলেন।

ණ☛ আনিসুল হক বলেন ‘তিনি (খালেদা) আদালতে হাজিরা দেওয়ার সময় অনেক নেতাকর্মী নিয়ে যান। এসময় তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষীও থাকে। এতে সরকারি আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালনে বিঘ্ন সৃষ্টি হয়। এসব বিষয় বিবেচনা করে নিরাপত্তার স্বার্থে ওই আদালতে খালেদা জিয়ার মামলাগুলো স্থানান্তর করা হয়েছে।’

ණ☛ এর আগে, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা আরও ১৪টি মামলা রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিশেষ এজলাসে স্থানান্তরের কথা জানিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। সোমবার আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে বলা হয়, স্থান সঙ্কুলান না হওয়া ও নিরাপত্তার কারণে মামলাগুলো স্থানান্তর করা হচ্ছে।

লেখাটি ১৬৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৬৫০৬৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা