রাজনীতি

পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে পশ্চিম ষোলশহরে 'ক্লিন বাংলাদেশ'

image
Wed, January 10
08:34 2018

বিশেষ প্রতিনিধি, চট্রগ্রাম:

ණ☛ পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে জনগণকে সচেতন করতে এবার চট্টগ্রাম নগরীর ৭ নং ওয়ার্ড পশ্চিম ষোলশহর এলাকায় নিজেদের যাত্রা শুরু করল স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ক্লিন বাংলাদেশ।

ණ☛ ৯ ডিসেম্বর বেলা ১১টায় নগরীর হামজারবাগ এলাকায় রেডিসন স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে অর্ধশতাধিক সেচ্ছাসেবীর উপস্তিতিতে উদ্ভোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শওকত হোসেন জনির সভাপতিত্বে এবং লায়ন মোঃ আবু ছালেহ্ সঞ্চালনায় এতে উদ্ভোধক হিসেবে উপস্তিত ছিলেন উক্ত এলাকার কাউন্সিলর মো: মোবারক আলী। বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন সাপ্তাহিক সিটিজি নিউজের সম্পাদক মো: নুরুল কবির।

জাতীয় সঙ্গীত এবং ক্লিন বাংলাদেশের শপথ বাক্য পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করা হয় ।

ණ☛ অনুষ্ঠানে উদ্ভোধনী বক্তব্যে কাউন্সিলর মো: মোবারক আলী বলেন কার্য্যক্রমটি ৭ নং ওয়ার্ডের উদ্ভোধন করায় আমি আনন্দিত আমি এবং আমার ওয়ার্ড বাসী জনগন সবসময় ক্লিন বাংলাদেশের টিম কে সর্বাত্বক সহযোগীতা করে যাবো। এই জনসচেতনতা কার্য্যক্রম একদিন সারা বাংলাদেশের পরিচ্ছন্নতা নিয়ে আসবে। আমি বিশ্বাস করি ক্লিন বাংলাদেশ একদিন সমগ্র বাংলাদেশে পরিস্কার ও পরিচ্ছন্নতার জনসচেতনতা তৈরী করতে পারবে। বিশেষ অতিথি নুরুল কবির তার বক্তব্যে সচেতনার উপর জোর দিয়ে বলেন ক্লিন বাংলাদেশ একদিন সারা বাংলাদেশ ছড়িয়ে যাবে সেই প্রত্যাশা করি। ক্লিন বাংলাদেশের কার্য্যক্রম এর সাথে সব সময় আমি আছি এবং থাকব।

ණ☛ ক্লিন বাংলাদেশ এর প্রতিষ্টাতা সভাপতি শওকত হোসেন জনি বলেন ক্লিন বাংলাদেশ সকল স্বেচ্ছাসেবীদের প্লাটফর্ম। এখানে দল মত নির্বিশেষে সকলের সহযোগীতায় আমরা গড়ে তুলব পরিচ্ছন্ন ও সুন্দর আগামীর বাংলাদেশ। আমরা বাংলার প্রতিটি ঘরে ঘরে সচেতনতা কার্যক্রম বাস্তবায়ন করার জন্য সকলের সহযোগীতা কামনা করি।

ණ☛ গত ২৭ই ডিসেম্বর ৬নং পূর্ব ষোলশহরের পর এবার ক্লিন বাংলাদেশ সচেতনতার আলো ছড়িয়ে দিতে নিজেদের যাত্রা শুরু করে ৭ নং পশ্চিম ষোলশহরে। ক্লিন বাংলাদেশ ধীরে ধীরে বন্দর নগরীর ৪১টি ওয়ার্ডে নিজেদের বার্তা পৌছে দেবে এবং চট্টগ্রামকে শতভাগ পরিষ্কার ঘোষণা করবে এই আশায় কাজ করে যাচ্ছে। পরিচ্ছন্নতা কার্যক্রম সকাল ১১ টায় শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত চলে। এ কার্যক্রম এ প্রায় অর্ধশতাধিক সেচ্ছাসেবী অংশগ্রহণ করেন। কার্যক্রম পরিচালনা করেন মনিটরিং টিম লিডার রিমা ও ৭ নং টিম লিডার জুনায়েদ।

লেখাটি ১৭২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯৬০৮১৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger