বিনোদন

চলচ্চিত্র অভিনেতা সিরাজ হায়দার আর নেই

image
Thu, January 11
12:46 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ বিশিষ্ট অভিনেতা সিরাজ হায়দার আর নেই (ইন্নালিল্লাহি ... রাজিউন)। আজ ভোর ৬ টায় রাজধানীর কল্যাণপুরে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে তিনি ইন্তিকাল করেন। ৫৫ বছরেরও বেশী সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন সিরাজ হায়দার। এই দীর্ঘ সময়ে তিনি অভিনয় করেছেন যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন নাটক এবং চলচ্চিত্রে।

ණ☛ ১৯৬২ সালে নবম শ্রেণিতে পড়াকালীন ১৪ই আগস্ট পূর্ব পাকিস্তানের জাতীয় দিবসে ‘টিপু সুলতান’ নাটকে ‘করিম শাহ’ চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে পথচলা শুরু হয়েছিল তার। মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন মাত্র উনিশ বছর বয়সে।

ණ☛ ১৯৭৬ সালে তিনি ‘রঙ্গনা নাট্যগোষ্ঠী’ নামে একটি নাট্যদল প্রতিষ্ঠা করেন এবং এ দলের হয়ে অনেক নাটকের নির্দেশনা দেন। মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে ‘জল্লাদের দরবার’ নামক চলচ্চিত্রে কাজ শুরু করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্রের নাম ‘সুখের সংসার’।

ණ☛নারায়ন ঘোষ মিতা পরিচালিত এ চলচ্চিত্রে তিনি খলনায়ক চরিত্রে অভিনয় করেন। সিরাজ হায়দার দুটি চলচ্চিত্র পরিচালনাও করেছেন। এসবের মধ্যে মুক্তিপ্রাপ্ত ছবিটির নাম ‘সুখ’। আর ‘আদম ব্যাপারী’ নামের অন্য ছবিটি মুক্তি পায়নি। ব্যক্তিজীবনে অভিনেত্রী মীনা হায়দার সিরাজ হায়দারের স্ত্রী। তাদের পুত্র লেলিন হায়দারও নাটক পরিচালনা করেন।

লেখাটি ৬১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২১৮৫৩৬৪

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা