রাজনীতি

প্রধানমন্ত্রীর অসত্য ভাষন এক্সপাঞ্জে স্পীকার বরাবর খোলা চিঠি

image
Fri, January 12
01:05 2018

মেজর (অব.) মো. আখতারুজ্জামান:

ණ☛ গত ১০ জানুয়ারী ২০১৮ সনে মহান সংসদে মাননীয়া সংসদ নেত্রী এবং প্রধানমন্ত্রীর কার্য প্রনালী বিধি বহির্ভুত অসত্য ও অসৌজন্য মুলুক বক্তব্য এক্সপান্জ করার জন্য মাননীয়া স্পিকারের কাছে খোলা আহ্ববান জানাচ্ছি। সংসদের কার্যপ্রনালী বিধি ৫৩ এর প্রতি মাননীয়া স্পিকারের দৃষ্টি আকর্ষন করছি। উক্ত বিধির ২(ক) তে বলা আছে " ইহাতে কোন বিবৃতি থাকিলে সদস্য উক্ত বিবৃতির নির্ভুলতার সম্পর্কে নিজে দায়ী থাকিবেন"।

ණ☛ একই বিধির (গ) উল্লেখ আছে " ইহাতে কোন যুক্তি, অনুভুতি, ব্যঙ্গোক্তি, বর্ণনামূলক আখ্যা বা মানহানিকর বিবৃতি থাকিবে না"। বিধির (ঙ) তে বলা হয়েছে " ইহাতে কোন ব্যক্তির সরকারী পদে অধিষ্টিত থাকার অবস্থা ব্যতীত অন্য কোন অবস্থার চরিত্র বা আচরণ সম্পর্কে কোন মন্তব্য থাকিবে না এবং অযথা এমন কোন চরিত্র বা আচরণ সম্পর্কে কোন উল্লেখ থাকিবে না, যাহার প্রতিবাদ কেবলমাত্র বাস্তব প্রস্তাবের মাধ্যমেই হইতে পারে;"। একই বিধির (ঙ) তে বলা হয়েছে " ইহা কোন ব্যক্তির ব্যক্তিগত চরিত্র সম্পর্কে কোন অভিযোগ বা ইঙ্গিত করিবে না"।

ණ☛ যেহেতু সংসদের বক্তব্য কোন আদালতে প্রশ্ন করা যাইবে না তাই মাননীয়া প্রধানমন্ত্রীর এহেন অসত্য ভাষন মহান সংসদের প্রসিডিংস হতে দেশ ও জাতির এবং জনস্বার্থে এক্সপান্জ করার জন্য মাননীয়া স্পিকারের কাছে সবিনয় অনুরোধ করিতেছি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীর দুর্নীতিগ্রস্ত ব্যক্তির তালিকায় বেগম খালেদা জিয়া তিন নম্বর হিসেবে বিশ্বের বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশ পেয়েছে। খালেদা জিয়া কিন্তু প্রকাশিত এসব সংবাদের কোনো প্রতিবাদ জানাননি। আমি স্পষ্টভাবে বলতে চাই, এ দেশের জনগণের সম্পদ আর লুটপাট, পাচার করতে দেওয়া হবে না। জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। জাতীয় সংসদের গতকালের বৈঠকে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে ফজিলাতুন নেসার এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

লেখক: কলামিস্ট ও সাবেক সংসদ সদস্য।

লেখাটি ৩১০৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯৬৫৩৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger