রাজনীতি

মালয়েশিয়ায় ৫০ বাংলাদেশি আটক

image
Fri, January 12
07:11 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ মালয়েশিয়ার অভিবাসন বিভাগের হাতে ধরাশায়ী হয়েছে আরেকটি মানবপাচার চক্র। এ দফায় আটক হয়েছে ৫০ জন বাংলাদেশি। মালয়েশিয়ার স্টার অনলাইনের খবরে বলা হয়, এ চক্রটির হোতা ‘এবং বাংলা’ নামের এক ব্যক্তি। তার বয়স ৪৩। আর শুক্রবার সকালে চালানো এক অভিযানে তার সঙ্গে আটক করা হয় মালয়েশিয়ান এক ব্যক্তিকে। অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলি বলেন, কয়েক সপ্তাহের নজরদারির পর তার বিভাগের কর্মকর্তারা শাহ আলম এলাকার একটি বাড়িতে অভিযান চালায়।

ණ☛ সেখানে ৫০ জন বাংলাদেশিকে পাওয়া যায়। মুস্তাফার আলি বলেন, ‘এদের বেশিরভাগই অভিবাসন বিভাগের কালোতালিকাভুক্ত। তারা ঢাকা থেকে প্রথমে ইন্দোনেশিয়ার জাকার্তায় পৌঁছায়। সেখান থেকে নৌকাযোগে অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ করে।’ তিনি আরো জানান, ‘আটককৃত ৫০ জন বাংলাদেশির বয়স ২০ থেকে ৪৫ এর মধ্যে।

ණ☛ এদের অনেকে আগে মালয়েশিয়ায় ছিল। অবৈধভাবে কাজ করা অথবা কাজের অনুমোদন মেয়াদোত্তীর্ন হওয়ার কারণে তাদের গ্রেপ্তার করা হয়েছিল। এ কারণে তাদের নাম ওঠে কালোতালিকায়। ফলে তাদের বৈধ পথে মালয়েশিয়ায় আসার সুযোগ ছিল না।’ ঘটনাস্থল থেকে ১৩হাজার রিঙ্গিত নগদ অর্থ জব্দ করা হয়।

লেখাটি ৯৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৭৩৩৮৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা