মৌলভীবাজারের বরুনা মাদ্রাসার ৭৭তম বার্ষিক সম্মেলন চলছে

রাজনীতি

মৌলভীবাজারের বরুনা মাদ্রাসার ৭৭তম বার্ষিক সম্মেলন চলছে

image
Fri, February 16
10:53 2018

বরুণা থেকে আমাদের নিজস্ব প্রতিনিধি।।

দেশ-বিদেশের শতাধিক প্রখ্যাত আলেম ও ধর্মপ্রান লাখো মানুষের উপস্থিতিতে শুরু হয়েছে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার দেশখ্যাত প্রখ্যাত বুজুর্গ মাওলানা লুৎফুর রহমান বর্ণবী (রহঃ) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী কওমী মাদ্রাসা জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলূম হামিদ নগর বরুণা মাদ্রাসার ৭৭তম বার্ষিক সম্মেলন (ছালানা ইজলাস)।

সম্মেলনকে কেন্দ্র করে শুক্রবার মাদ্রাসা মসজিদে কয়েক হাজার মুসল্লিদের অংশগ্রহনে জুমার নামাজ আদায় করা হয়। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বাদ জুমা মাদ্রাসা প্রাঙ্গনে কোরআন তিলাওয়াত এর মাধ্যমে শুরু হয় এই সম্মেলন।


প্রতিবারের ধারাবাহিকতায় এবছরও মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও বিভাগীয় শহর সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, ময়মনসিংহ, বরিশাল নরসিংদি, নারায়নগঞ্জ, ব্রাম্মনবাড়িয়া ,ঢাকা সহ দেশের নানা প্রান্ত থেকে হাজার হাজার মুসল্লিদের ঢল নামে। সন্ধ্যার আগে আগেই মাদ্রাসা প্রাঙ্গনে লাখো মুসল্লির সমাগম লক্ষ্য করা যায়।

এ রির্পোট লেখা পর্যন্ত সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মাহফিলে আগত মুসল্লিদের পদভারে সম্মেলনস্থলের প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে মানুষের শ্রুত লক্ষ্য করা গেছে।

সরেজমির ঘুরে দেখা গেছে, সম্মেলনকে ঘীরে আইনশৃঙ্খলা রক্ষায় মাদ্রাসার নিজস্ব শতাধিক স্বেচ্ছাসেবকের পাশাপাশি শ্রীমঙ্গল থানা পুলিশ এর পক্ষ থেকেও ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।


শনিবার ফজরের নামাজের পর আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ঐতিহ্যবাহী এই দ্বীনি বিদ্যাপিটের ৭৭তম সম্মেলনের সমাপ্তি ঘটবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে এবারের সম্মেলনে দেশের রাজনীতি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও সিলেটের মেয়র, যুক্তরাজ্য, ভারত সহ দেশের প্রখ্যাত আলেমরা বক্তব্য রাখছেন।


লেখাটি ১৮৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৩৪২৯৬৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger