বিনোদন

বলিউডের কিংবদন্তি নায়িকা শ্রীদেবী আর নেই

image
Sun, February 25
02:06 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

লাখো কোটি ভক্তকে কাঁদিয়ে চিরবিদায় নিয়েছেন বলিউডের সুপারস্টার, কিংবদন্তি, পদ্মশ্রী পদকে ভূষিত অভিনেত্রী শ্রীদেবী। দুবাইয়ে ভাইপো মোহিত মারওয়াহ’র বিয়ে অনুষ্ঠানে যোগ দিতে সেখানে অবস্থান করছিলেন তিনি। পরিবারের সবাইকে নিয়ে ওই অনুষ্ঠানে যোগ দেন শ্রীদেবী।

বিয়ের অনুষ্ঠান শেষে পরিবারের অন্যরা ভারতে চলে এলেও শ্রীদেবী, স্বামী বনি কাপুর, ছোটমেয়ে খুশিকে নিয়ে দুবাইতেই রয়ে যান তিনি। শুটিং শিডিউলের কারণে তার বড় মেয়ে জাহ্নবিও ফিরে আসেন ভারতে। মারাত্মক হার্ট এটাকে শনিবার রাতে দুবাইয়েই নিস্তেজ হয়ে পড়েন ৫৪ বছর বয়সী অভিনেত্রী শ্রীদেবী।
এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।

এতে বলা হয়, চার দশকেরও বেশি সময় বলিউডে নিজেকে শক্তিধর একজন অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন শ্রীদেবী। তার চোখের চাহনি, অভিনয় দক্ষতা, মায়াময় চেহারা সহজেই দর্শককে কাছে টানে। তিনি সহসা হয়ে ওঠেন বলিউড কিংবদন্তি। ১৯৭৮ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয় শ্রীদেবীর। এরপর অভিনেতা জিতেন্দ্রর সঙ্গে ‘হিম্মতওয়ালা’ ছবিতে অভিনয় করেন। এতেই চলে আসে তার বাণিজ্যিক সফলতা।

এ সফলতার জন্য তাকে প্রথম ছবির পর পাঁচ বছর অপেক্ষা করতে হয়। হিন্দি ছবিতে শক্তিশালী অবস্থান তৈরি করে নেন। এরপর বক্স অফিস হিট করে তার অভিনীত ছবি ‘মাওয়ালী’ (১৯৮৩), ‘তোহফা’ (১৯৮৪), ‘চাঁদনি’ (১৯৮৯)। এছাড়া আলোচিত যেসব ছবিতে তিনি অভিনয় করেছেন তার মধ্যে রয়েছে ‘সাদমা’ (১৯৮৩), ‘চালবাজ’ (১৯৮৯), ‘লামহে’ (১৯৯১) ও ‘গুমরাহ’ (১৯৯৩) উল্লেখযোগ্য। ‘জুদাই’ ছবিতে অভিনয়ের পর ১৫ বছর সিনেমা জগত থেকে দূরে ছিলেন শ্রীদেবী। এ ছবিতে তার সঙ্গে অভিনয় করেছেন তার নিকট-আত্মীয় অনীল কাপুর ও ঊর্মিলা মাতন্ডকর। ২০১২ সালে পরিচালক গৌরি শিন্দের ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে অভিনয় করেন তিনি। এ ছবির মাধ্যমেই আবার চলচ্চিত্র জগতে পা রাখেন শ্রীদেবী।

গত বছর তাকে দেখা যায় প্রতিশোধমুলক ছবি ‘মম’-এ। এতে তার বিপরীতে অভিনয় করেন নওয়াজুদ্দিন সিদ্দিকী ও অক্ষয় খান্না। ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা বলিউড সুপারস্টার, শাহরুখ খানে ছবি ‘জিরো’। এতে বিশেষ দৃশ্যে দেখা যাবে শ্রীদেবীকে। বলিউডে পা রাখার পর দক্ষিণ ভারতীয় ছবিতে শ্রীদেবী হয়ে ওঠেন রাতারাতি এক পরিচিত মুখ।

১৯৬৯ সালে তামিল ছবি ‘থুনাইবান’-এ শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন তিনি। প্রাপ্ত বয়স্ক হওয়ার পর তিনি ১৯৭০ এর দশকে তামিল ছবিতে অভিনয় শুরু করেন। এ ছাড়া তিনি অভিনয় করেছেন মালয়ালাম, তেলুগু ও কান্নাড়া ছবিতে। শ্রীদেবীর সংসার ছিল স্বামী বনি কাপুর, বড় মেয়ে জাহ্নবি কাপুুর, ছোট মেয়ে খুশিকে নিয়ে।

এর মধ্যে জাহ্নবি কাপুুর এখন হিন্দি ছবিতে পা রাখার প্রস্তুতি নিচ্ছেন। অভিনেতা অর্জুন কাপুরের সৎমা হিসেবে বনি কাপুরের ঘরে গিয়েছিলেন শ্রীদেবী। বনি কাপুরের প্রথম স্ত্রীর নাম মোনা।

লেখাটি ১৩৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮৩৮৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা