বিজ্ঞান ও প্রযুক্তি

নওগাঁয় ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান ও প্রযুক্তির মেলা উদ্বোধন

image
Mon, February 26
02:38 2018

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ প্রতিনিধি।।

নওগাঁর আত্রাইয়ে ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।“মেধাই সম্পদ বিজ্ঞান ও প্রযুক্তির ভবিষৎ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিয়াম ল্যাবরেটরী স্কুলে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রুহুল আমীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপজেলা পরিষদে চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান একরামুল বারী রঞ্জু, উপজেলা মাধ্যমিক শিক্ষা আফিসার তারিকুল আলম, বিয়ামের অধ্যক্ষ রেজাউল করিম, প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফা কামাল প্রধান শিক্ষক আহসান হাবিব, সনৎ কুমার প্রামানিক প্রমুখ।

সকাল ১১টায় শুরু হওয়ার পর হতে শিশু-কিশোর, তরুণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিয়াম স্কুল চত্বর। ক্ষুদে বিজ্ঞানীদের এই আবিষ্কৃত উদ্ভাবনী দেখতে উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ও ভীড় করেছে প্রযুক্তির মেলার স্টলে। এসব শিক্ষার্থীদের আগামীর উদ্ভাবনী চিন্তা চেতনাকে আরো শক্তিশালী করতে এ মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন।

ক্ষুদে বিজ্ঞানীদের আগামীর ভাবনা নিয়ে উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এ প্রযুক্তি প্রদর্শনীতে অংশগ্রহন করে।

লেখাটি ২০০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৮০৫৭৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger