রাজনীতি

হবিগঞ্জে আহলে সুন্নাত ওয়াল জামাত সভাপতি কে জবেহ করে হত্যা

image
Fri, March 2
02:49 2018

নিজস্ব প্রতিবেদক।।

বৃহষ্পতিবার ফজরের নামাযের জন্য মসজিদে গমনকালে সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার "আহলে সুন্নাত ওয়াল জামাআত চুনারুঘাট উপজেলা সভাপতি ও চুনারুঘাট উপজেলা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি" সুন্নিয়তের অন্তপ্রাণ ও সুন্নী জনতার অভিভাবক ৭০ বছরের বয়োবৃদ্ধ আকল মিয়াকে জবাই করে শহীদ করা হয়েছে। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তার সাথে সম্প্রতি মাযার ভাঙার হুমকিদাতাদের উসকানি আছে।

বাংলাদেশে সুন্নীয়তের আন্দোলনকে প্রাতিষ্ঠানিক রুপ দেয়ার পথে গাজী শেরে বাংলা, শহীদ হালিম, শহীদ লিয়াকত, শহীদ রফিক, শহীদ জিতু মিয়া, শহীদ আবু সৈয়দ (রাঙ্গুনিয়া, চট্টগ্রাম), শহীদ মুসা (বাকলিয়া, চট্টগ্রাম) ও শহীদ নুরুল ইসলাম ফারুকীর খুনরাঙা রাজপথে জান্নাতের পথে পাড়ি দিলেন আপোসহীন নবীপ্রেমিক শহীদ আকল মিয়া।

আমরা একটা বিষয় পরিষ্কার করতে চাই, আবহমান কাল ধরে সুন্নী তথা সুফিবাদী জনগণ শান্তিপূর্ণ উপায়ে দ্বীনের প্রচার করে আসছেন। সুফিবাদী জনগণ কোন উসকানিমূলক বক্তব্য বা কাজে ও জঙ্গীবাদে বিশ্বাসী নয়, বরং জঙ্গীবাদের বিরোধী হওয়ার কারণেই সুন্নি জনতা বারবার আক্রমণের শিকার হচ্ছে। আমরা সরকার ও প্রশাসনকে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।

আমরা সরকার ও প্রশাসনের কাছে খুনীদের অবিলম্বে গ্রেফতার করার জোর দাবি জানাচ্ছি ও এহেন ন্যাক্কারজনক হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এই নির্মম, বর্বরোচিত হত্যাকান্ডের বিচার চাই। ফজরের নামাজ পড়তে যাওয়া- প্রায় ৭০ বছর বয়সী মানুষটিকে কে মারবে, কেনই বা মারবে? শিশু থেকে বৃদ্ধ কেউ কি আর নিরাপদ নয়? কারা এই নরপিশাচ, প্রশাসনকে দ্রুত জবাব ও বিহীত ব্যবস্থা দিতে হবে। আমাদের পাওয়া তথ্য মতে শহীদ আকল মিয়ার সাথে কখনো ব্যবসায়িক দ্বন্ধ বা পারিবারিক ও ব্যক্তিগত শত্রুতা ছিলো না। বরং নবীপ্রেম ও আউলিয়ায়ে কামেলিনদের আদর্শ প্রতিষ্ঠার কারণে জঙ্গীবাদী ওয়াবী, লা মাজহাবী ও রাজাকার সম্প্রদায়ের সাথে তাঁর আদর্শিক দ্বন্ধ ও মতদ্বৈততা ছিলো। একারণে ধারণা করা যায় যে, ওয়াবি, লা মাজহাবি জঙ্গীগোষ্ঠী ও রাজাকারী সম্প্রদায়ের হাতে শহীদ আকল মিয়া নির্মম ভাবে শাহাদাত বরণ করেছেন।

আমরা মহান রাব্বুল আলামীন এর কাছে শহীদ আকল মিয়া'র মাগফেরাত ও রাফে' দারাজাত প্রার্থনা করছি।

এ বিষয়ে হবিগঞ্জের সুন্নি জনতার দাবী তারা বলেন আল্লাহভীরু নবীপ্রেমিক সুন্নী জনতাকে ধৈর্যধারণ ও শান্তিপূর্ণ উপায়ে প্রতিবাদ করার অনুরোধ করছি। ক্ষুদ্র ভুল বুঝাবুঝি ছেড়ে নিজেদের মধ্যে বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠার বিনীত আহ্বান জানাচ্ছি।

লেখাটি ১৩৮১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৭৫১৫৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা