বিজ্ঞান ও প্রযুক্তি

ভোলায় ডিজিটাল ও উদ্ভাবনী মেলা উদ্ধোধন

image
Sat, March 3
02:36 2018

ভোলা প্রতিনিধি।।

আজ (২-৩-২০১৮) ভোলা সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসনের আয়োজনে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু করা হয়।

মেলা উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়। র্যালিটি ভোলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মেলা প্রাঙ্গন ভোলা সরকারী বালক উচ্চবিদ্যালয় মাঠে এসে শেষ হয়। পরে মেলা প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবদুল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম,ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা: মো: মুজাহিদুল ইসলামসহ প্রশাসনে কর্মকর্তা-কর্মচারীসহ বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও শিক্ষকরা।

এসময় জেলা প্রশাসক মোহা সেলিম উদ্দিন বলেন,সকল সরকারী অফিস বর্তমানে ডিজিটাল ভাবে সেবা প্রদান করছে। তাদের সেবা সম্পর্কে জানতে ও জনগনকে অবহিত করার জন্য এ মেলা। জনগনকে ভোগান্তি মূলক সেবা থেকে সহজতর সেবা প্রদান করা সম্ভব হচ্ছে শুধু মাত্র বর্তমান প্রযুক্তির জন্য।

তিনি আরোও বলেন, খালি পাঠ্য বইয়ের মধ্যে শিক্ষার্থীদের সীমাবদ্ধ রাখলে চলবে না। তাদের শিক্ষার পাশাপাশি খেলাধুলা,সংস্কৃতি চর্চা ও বিজ্ঞান চর্চার অভ্যাস গড়ে তুলতে হবে। এসবের চর্চায় শিক্ষার্থীরা সৃজনশীল হয়ে উঠবে। পরে তিনি ৩ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রায় শতাধিক স্টল পরিদর্শন করেন। মেলা চলবে রবিবার পর্যন্ত।

লেখাটি ১৮১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৮০২৯৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger