বিনোদন

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শাম্মি আর নেই

image
Wed, March 7
02:39 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শাম্মি আর নেই। গতকাল মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

মঙ্গলবার সকালে টুইট করে এই সহ-অভিনেত্রী ও বন্ধুর মৃত্যুর খবর দেন বিগ বি অমিতাভ বচ্চন। তিনি লেখেন, শাম্মি আন্টি, উঁচু মানের অভিনেত্রী, ইন্ডাস্ট্রিতে অনেক বছরের অবদান তার, আমার প্রিয় পারিবারিক বন্ধু আর নেই। দীর্ঘদিন অসুস্থ ছিলেন... ধীরে ধীরে ওরা সকলেই চলে যাচ্ছেন।

১৯২৯ সালে মুম্বইয়ের এক পারসি পরিবারে জন্ম শাম্মি’র। তার পারিবারিক নাম নার্গিস রাবাডি। হিন্দি চলচ্চিত্রে নার্গিস নামে জনপ্রিয় একজন অভিনেত্রী থাকায় পরিচালক তারা হরিশ তার নাম বদলে শাম্মি রাখেন। মাত্র ২০ বছর বয়সে ১৯৪৯ সালে শাম্মি ‘উস্তাদ পেদরো’ চলচ্চিত্রের মাধ্যমে কাজ শুরু করেন। নায়িকা হিসেবে তার প্রথম ছবি ‘মলহার’।

গায়ক মুকেশ ছিলেন এই ছবির প্রযোজক। ১৯৫২তে দিলীপ কুমারের সঙ্গে ‘সঙ্গদিল’ ছবিতে অভিনয় করেন শাম্মি। পরবর্তী সময়ে কৌতুক অভিনয় দিয়েই বেশি জনপ্রিয়তা পান তিনি । চরিত্র অভিনেতা হিসেবেও দর্শকপ্রিয় ছিলেন শাম্মি। ‘হাফ টিকিট’, ‘ইশারা’, ‘জব জব ফুল খিলে’, ‘উপকার’, ‘ইত্তেফাক’, ‘মিস ইন্ডিয়া’, ‘লহু কে দো রঙ’, ‘কুলি নাম্বার ওয়ান’, ‘আর্থ’, ‘দ্য বার্নিং ট্রেইন’, ‘হাম’সহ প্রায় দু’শো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

বলিউড অভিনেতা রাজেশ খান্না তাকে ছোটোপর্দায় নিয়ে আসেন । জয়া বচ্চন প্রযোজিত টিভি সিরিজ ‘দেখ ভাই দেখ’-এ অভিনয় করে বেশ জনপ্রিয়তা পান। ‘জবান সাম্ভালকে’, ‘কাভি ইয়ে, কাভি ও’, ‘শ্রীমান শ্রীমতি’ তার জনপ্রিয় টিভি সিরিজ ।

লেখাটি ১৩৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮২৯৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা