খেলাধুলা

শ্রীলংকায় ধর্মীয় অবস্থানের কারণে কোনো মানুষ হামলার শিকার হতে পারে না: সাঙ্গাকারা

image
Thu, March 8
03:35 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

শ্রীলংকায় সংখ্যালঘু মুসলমানদের ওপর সংখ্যাগরিষ্ঠ বৌদ্ধ ধর্মাবলম্বীদের হামলার ঘটনায় সরব হয়েছেন দেশটির জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

এক টুইটবার্তায় সহিংসতা বন্ধের আহ্বান জানিয়ে সাঙ্গাকারা লিখেছেন- শ্রীলংকায় জাতিগত বা ধর্মীয় অবস্থানের কারণে কোনো মানুষ হামলা বা হুমকির শিকার হতে পারে না। সেখানে বর্ণবিদ্বেষ বা সহিংসতার কোনো স্থান নেই। সবাইকে জোরালোভাবে একে অন্যের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, মধ্যাঞ্চলীয় ক্যান্ডি শহরে সপ্তাহখানেক আগে এক বৌদ্ধ তরুণের মৃতদেহ পাওয়া যায়। এর পর সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ছাড়া আমপারে শহরেও মুসলিম মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠান ও মসজিদে হামলা চালানো হয়।

সংখ্যাগুরু বৌদ্ধ সিংহলিরা মুসলমানদের মালিকানাধীন দোকানপাট ও বাড়িঘরে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করতে থাকলে সোমবার কারফিউ জারি করে সরকার।

তবে কিছু সময়ের জন্য কারফিউ তুলে নেয়ার পর মুসলমানদের মসজিদ, বাড়িঘর, দোকান এবং গাড়িতে ভাঙচুর ও আগুন দেয়া হয়। ২৪ বছর বয়সী এক মুসলিম তরুণের মৃতদেহ পাওয়া যায়। এর পর ফের কারফিউ জারি করা হয়। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার মধ্যেও মুসলমানরা আক্রান্ত হচ্ছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

লেখাটি ২১২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮২৬৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা