খেলাধুলা

বাংলাদেশ-ভারত ম্যাচে প্রদর্শিত পতাকা লাল-সবুজের বদলে লাল-নীল; অনলাইনে ঝড়! ভিডিও সহ

image
Fri, March 9
10:14 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

ভারত-বাংলাদেশ ম্যাচ খেলার আগে প্রদর্শিত বাংলাদেশের জাতীয় পতাকার রং লাল-সবুজের বদলে লাল-নীল প্রদর্শন করা হয়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে রীতিমত ঝড় বইছে!

শ্রীলঙ্কার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামের গ্যালারিতে তখন দর্শকদের মধ্যে টানটান উত্তেজনা। বাংলাদেশ ও ভারতের লড়াই। শুরু হয়ে গেলো কলম্বোর সবুজ মাঠে জাতীয় সঙ্গীত। প্রথমে ভারতের জাতীয় সঙ্গীত। বুকে হাত দিয়ে ভারতীয়রা অনুভবে শ্রবণ করলেন তাঁদের প্রিয় সঙ্গীত। এক দিকে ধরে রাখা হয়ে নীল কমলার জাতীয় পতাকা।



..............মাঠের বাহিরে থাকা দর্শকদের হাতে বাংলাদেশের লাল-সবুজ পতাকা...............

এবার বাংলাদেশের জাতীয় সঙ্গীত। টাইগাররা শুনছিলেন 'আমার সোনার বাংলা...'। দেখা গেল বাংলাদেশের জাতীয় পতাকা। কিন্তু এ কী! বাংলাদেশের জাতীয় পতাকার এ কোন দশা! গাঢ় সবুজের মাঝে উদিত সূর্য নেই, সুর্য উদিত হয়েছে প্রকট নীলের মাঝে, যেখানে সবুজ থিতিয়ে গেছে।

প্রথমে টেলিভিশনের রঙের সমস্যা মনে করা হয়েছিল। এরপর সোশ্যাল মিডিয়ায় অনেকেই এটা নিয়ে পোস্ট দেয়। তখন বোঝা যায় আসলেই তো বাংলাদেশের ভুল রঙের পতাকা প্রদর্শিত হয়েছে। কেননা সবুজ মাঠে প্রদর্শিত বাংলাদেশের পতাকার মধ্যে যেন সবুজ অনুপস্থিত।



.................................মাঠের ভিতরে প্রদর্শিত লাল-নীল পতাকা..........................................

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ সমালোচনার ঝড় বয়ে যায়। টাইগাররা ওই ম্যাচে ১৩৯ রানের স্বল্প পুঁজি নিয়ে ৮ বল বাকি থাকতেই ৬ উইকেটে হেরে যায়। অন্যদিকে প্রথম ম্যাচে ৫ উইকেটে হারা ভারত এই ম্যাচ দিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়ায়।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই নানা রকম সমালোচনা করে মন্তব্য করেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে কয়েকটি সংগৃহীত মন্তব্য আমাদের নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল,

Alowar Hossain Shawpon: লেবু বেশি চিপলে তিতা রস বাহির হয়। শ্বাধীনতার কথা বলতে বলতে শ্বাধীনতার প্রতিক জাতীয় পতাকার এখন সেই লেবুর মত অবস্তা।

Zakir Hossain: ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও আড়াই মা বোনের ইজ্জতের বিনীময়ে স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশের লাল সবুজের পতাকার অপমান , বাংলাদেশের অপমান , বাংলাদেশের মানুষের অপমান ও রাষ্ট্রদ্রোহিতা করাল সাহস কি করে পায়। তদন্ত সাপেক্ষে দ্রুত গ্রেফতার করে কঠিন শাস্তির ব্যবস্থা গ্রহন করতে বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। মুক্তিযোদ্ধা জাকির হোসেন।

Adnan Forid: এক দেশের স্বাধীনতার আনন্দ উৎযাপন করতে গিয়ে নিজের দেশের স্বাধীনতার প্রতিক জলাঞ্জলি দিচ্ছে

MK Zaman: যারা এখন ক্ষমতায় আর যারা ক্ষমতার কাছাকা‌ছি তারা কি বিষয়‌টি কি ভা‌বে নি‌চ্ছে জা‌নি না ত‌বে আমরা যারা মু‌ক্তিযুদ্ধ ক‌রে‌ছি তারা‌ কিন্ত বিষয়‌টি সহজ ভা‌বে নি‌চ্ছি না । প্র‌য়োজ‌নে ও‌দের দেশ‌ে ফি‌রি‌য়ে এনে কৈ‌ফিয়ত চাওয়া এবং বিচা‌রের আওতায় আনা হোক।

M.r. Tutul: তারা এক শ্রেনীর গাধা বটে শুধু গাধাই না তারা নির্বোধ, লক্ষ লক্ষ প্রাণের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি অনেক রক্তের বিনিময়ে আমরা লাল সবুজের পতাকা পেয়েছি আর এক শ্রেনীর বোকা আমাদের স্বাধীনতা কে অপমান করছেন।

Habibur Rahman: প্রথমে টেলিভিশনের রঙের সমস্যা মনে করা হয়েছিল। এরপর সোশ্যাল মিডিয়ায় অনেকেই এটা নিয়ে পোস্ট দেয়। তখন বোঝা যায় আসলেই তো বাংলাদেশের ভুল রঙের পতাকা প্রদর্শিত হয়েছে। কেননা সবুজ মাঠে প্রদর্শিত বাংলাদেশের পতাকার মধ্যে যেন সবুজ অনুপস্থিত।

Tanvir Hasan: ঠিকই আছে ওরা বাংলাদেশকে দাওয়াত দিয়ে নিজেরাই লজ্জা পেয়েছে। কিছু বলতে পারছেনা। তাই বুঝিয়ে দিল কতটা ছোট চোখে দেখে এই দেশ এই দলকে। কি আজব চিনতা করা যায় একটা উঠতি দেশের ধপাস করে এভাবে নিচে পড়ে যাওয়া। এটা কি মগের মুললুক। এখন খেলোয়াড়রা নারী খোর হয়ে গেছে। টাকার পাগল হয়ে গেছে। দেশের প্রতি ভালবাসা শূন্যের কোটায়। সবকিছুর আগে দেশকে ভালসবাসতে হবে। যেটা ভারতীয়দের মধ্যে আছে। যেকোন খেলা বা কাজ শুধু পারলেই হয়না হৃদয় দিয়ে করতে হয়। তখনই চুড়ান্ত সফলতা আসে। দেশের জনগণ এদের জন্য কাদে। এরা কবে বুঝবে।

Sohel Rana: দেশের সব কিছু পরিবর্তন হইতেছে সেই সুযোগে বুঝি জাতীয় পতাকার রং পরিবর্তন হইতেছে***

Ramisha Rimu: এরকম কালারের পতাকা নিয়ে টাইগাররা জাতীয় সংগীত গাইল কেন?? সাথে সাথে প্রতিবাদ করেনি কেন বুজলাম না?? কি হচ্ছে কি আল্লাহ জানে।

Kamal Pasha: এদের বিরুদ্ধে মামলা হওয়া দরকার,এয়ারপোর্ট ফোর্ট থেকে গলা ধাক্কা দিয়ে থানায় নেয়া উচিত,

Mohammad Abdul Alim Nir: জাতীয় পতাকা রং বদল? 😈😈😈হবেই তো.... জাতীয় পরিচয়ই তো বদলের অপেক্ষায় সেখানে এমন টাই স্বাভাবিক 😈😈😈জয় বাংলা ।।

Mokbul Khan Akash: এখন আমাদের চেতনায় চেতনাবাদীরা গেল কই? ওরা কি এখন দেখে না ? যারা চেতনাবাদী দাবি করা ওরা সবাই নাস্তিক কারণ ওদের চেতনা শুধু ইসলাম বিরোধী আল্লাহ ,বিরোধী, নবী বিরোধী।

KM Khaled Mosharof: এখন কোথায় চেতনার ফেরিওয়ালা?? আমাদের লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত এই পতকা পরিবর্তনের ষড়যন্ত্র চলছে। হয়তো কিছু দিন পরে আমাদের মানচিত্র পরিবর্তন করার স্বপ্ন দেখছে এদেশের ভারতীয় দোসররা।
আমার মাটি আমার মা
সিকিম হতে দেব না।






লেখাটি ৬২৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮২৮৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা