খেলাধুলা

মুশফিক ঝড়ে উড়ে গেল লঙ্কানরা; টাইগারদের নতুন ইতিহাস

image
Sat, March 10
11:40 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

টান টান উত্তেজনাকর ম্যাচে স্মরণীয় জয় পেল বাংলাদেশ। এই জয়ে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টির সীমিত ওভারে এই প্রথম দুইশোর বেশি রান করল বাংলাদেশ। শুধু রান করাই নয়। জয়ও ছিনিয়ে নিল টাইগাররা।

শ্রীলংকার করা ২১৪ রানের জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজে দাপটের সঙ্গে ফিরেছে মাহমুদউল্লাহ বাহিনী।

শেষ দিকে ৮ বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৬ রান। এমন অবস্থায় ছক্কা হাঁকিয়ে জয়ের পথ সহজ করে মুশফিকুর রহিম। মূলত তার দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ দল।

শনিবার শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা (৭৪) এবং কুশল মেন্ডিসের (৫৭) জোড়া ফিফটিতে ২১৪/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

জবাব দিতে নেমে ২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। উদ্বোধনীতে ৭৪ রান তুলে দিয়ে জয়ের পথ সহজ করে যান লিটন কুমার তামিম ইকবাল। ৪৩ রান করে ফিরেন লিটন। দ্বিতীয় উইকেটে ২৬ রান যোগ করতেই বিপদে পড়ে যান তামিম ইকবাল। পেরেরার শিকারে ধরা পরার আগে ২৯ বলে ৪৭ রান করেন দেশসেরা এ ব্যাটসম্যান।

লেখাটি ৩৬২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮৩৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা