রাজনীতি

ক্যন্সারের সাথে যুদ্ধ করে রাজীব কি বাঁচবে?

image
Sun, March 11
04:15 2018

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

দুরন্তপনায় মেতে থাকা ছেলেটি আজ বড় অসহায় ও নিরব ভূমিকায় বসে আছে আগামীর কঠিন সময়ের এই অশান্ত পৃথিবীতে। বেঁচে থাকার সাধ জাগেনা কার? বাঁচতে চায় সবাই, বাঁচার স্বপ্ন দেখে সবাই এর বাহিরে রাজীবও নয়।
কিন্তু সুন্দর ও মায়াবী এই ১১-১২ বছরের রাজিবের জীবনে আক্রমন করে বসেছে মরণঘাতী ব্লাড ক্যন্সার।

পাটগ্রামের দক্ষিণ কোটতলী কেন্দ্রীয় কবরস্থান পাড়ার স্থায়ী বাসিন্দা আলিমুদ্দিন রিক্সা চালিয়ে তার চার ছেলেমেয়ে সহ ছয় সদস্যের অসহায় ও অভাবী সংসারের অভাব মেটানোর চেষ্টায় দিন-রাত শ্রম দিয়ে যাচ্ছেন।

হতাশা ঘিরে বসেছে রাজীবের জননীর চোখে মুখে। রাজীবের বড় ভাই রব্বী অনার্সে ভর্তি হয়েও পড়ালেখা চালানোর চেষ্টা করলেও তার ছোটভাইয়ের এই কঠিন ব্যধির জীবনে সহযোগীতার জন্য পাশে আছে সবসময়। ওর স্বপ্নটাও অনেকটা দুঃস্বপ্নের দিকে। তবুও ভাইয়ের জন্য ভাই।

রাজিবের পরিবার কষ্টের অভাবী সংসার থেকে যতটুকু পারা যায় তার সবটুকু করে যাচ্ছেন তার সুস্থতার জন্য। কিন্তু যে অসুখ রাজিবের জীবনে চেপে বসেছে তা যদি এখনি উন্নত চিকিৎসার মুখ না দেখে তাহলে হয়ত রাজীব আর এই পৃথিবীতে বেশিদিন টিকে থাকতে পারবে না। কারন এই ব্লাড ক্যন্সারের উন্নত চিকিৎসার জন্য রাজীবের পরিবার অর্থনৈতিকভাবে অক্ষম। রাজীবদের থাকার জন্য শুধু তাদের বাড়ির জমিটুকুই অবশিষ্ট।

সন্তানের চিকিৎসা এই বিপুল অর্থ জোগান দেয়া সম্ভব হচ্ছে না বিধায় রাজিবের বাবা আলিমুদ্দিন ইসলাম সমাজের হৃদয়বান বিত্তশালী মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

কোন সহৃদয় ব্যক্তি রাজিবের চিকিৎসার জন্য সাহায্য দিতে চাইলে সরাসরি রাজীবের পরিবারের সাথে যোগাযোগ রাখতে পারেন এই নাম্বারে: - ০১৭১৭-৬১১০৩৮

লেখাটি ১৫৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৫৫০৫৫৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger