আন্তর্জাতিক

কেমন লাগছে সোনিয়া গান্ধী?

image
Sun, March 11
11:48 2018

রাশেদ খান।।

গতকাল শুক্রবার ভারতের মুম্বাইয়ে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক অনুষ্ঠানে অংশ গ্রহন করে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকারের কড়া সমালোচনা করে কংগ্রেসের সাবেক সভানেত্রী সোনিয়া গান্ধী বলেন,

- মানুষ এখন ভয়ের আবহে বেঁচে আছে। বিরুদ্ধ স্বর থামিয়ে দেওয়া হচ্ছে। সাম্প্রদায়িকতায় হাওয়া দেওয়া হচ্ছে। রাষ্ট্রীয় মদদে নজরদারি বাহিনীকে লেলিয়ে দেওয়া হচ্ছে। সমাজে সমাজে, মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করা হচ্ছে স্রেফ নির্বাচনে জেতার প্রয়োজনে। বিচারব্যবস্থা টলমল করছে। তথ্য জানার অধিকার আইন প্রণীত হয়েছিল স্বচ্ছতার স্বার্থে। সেই আইন আজ ঠান্ডা ঘরে পড়ে আছে। আধার কার্ডকে ব্যবহার করা হচ্ছে সবকিছু নিয়ন্ত্রণ করতে।

মোদির ভূমিকা নিয়ে অসন্তুষ্ট সোনিয়া বলেন, ‘সংসদে আমাদের বলতেই যদি না দেওয়া হয়, তাহলে সংসদ চালু রাখার দরকার কী? সংসদ বন্ধ করে দিলেই হয়? আমাদের স্বাধীনতার গলা টিপে ধরা হচ্ছে। দমন-পীড়নকে আঁকড়ে ধরা হচ্ছে।’ (সূত্র : প্রথম আলো, ১০.০৩.২০১৮)

বিশ্বাস করুন সোনিয়া গান্ধীর বক্তব্যটি পড়ে মনটা খুশিতে উৎফুল্ল হয়ে উঠেছে। উনি গতকাল ইন্ডিয়া টুডের কাছে যে বক্তব্য দিয়েছেন, তাঁর সাথে কি বাংলাদেশের বর্তমান অবস্থার মিল খুঁজে পাচ্ছেন উনি?

উনার কংগ্রেসের মদদে ১/১১ এর কালো থাবা বাংলাদেশের রাজনিতি-গনতন্ত্র কে কয়েক যুগ পিছিয়ে দিয়েছে।এই উনার সরকারের মদদে হাসিনা সরকার দিনের পর দিন ভয়ংকর রকমের ফ্যাসিস্ট হয়ে উঠতে শুরু করে এই বাংলাদেশের বুকে।

সোনিয়া এবং সোনিয়ার কংগ্রেস সরকারের প্রেসক্রিপশানে ঘটে যায় বাংলার বুকে নির্মম পিলখানা হত্যাকান্ড। সোনিয়া সরকারের প্রতক্ষ মদদে যুদ্ধাপরাধী ট্রাইব্যুনাল করে বিচারিক প্রহসনে হত্যা করা হয় বাংলাদেশের বুকে ভারত বিরোধী কণ্ঠস্বর গুলোকে।উনাদের প্রেসক্রিপশানে তৈরি হওয়া শাহবাগ নামের বিষবৃক্ষ'র কারনে আজ বাংলাদেশ কয়েক ভাগে ভাগ হয়ে গেছে।

প্রকৃতির বিচার দেখুন! যে প্রেসক্রিপশান সোনিয়া গান্ধী এবং তৎকালীন কংগ্রেস সরকার বাংলাদেশের জন্য এপ্লাই করেছিলো। আজ মোধী সরকার ঠিক সেই প্রেসক্রিপশানে বিরোধী মত এবং দল গুলোকে ট্রিট করছে।

তাই খুব জানতে ইচ্ছে করছে
- কেমন লাগছে সোনিয়া গান্ধী?

লেখক ও অনলাইন একটিভিস্ট।

লেখাটি ২৩৬০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯৯২৫৯৮৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১২৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger