রাজনীতি

দেশ ও গণতন্ত্র গভীর সংকটে নিপতিত

image
Mon, March 12
08:51 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

দেশ ও গণতন্ত্র গভীর সংকটে নিপতিত বলে আতঙ্ক প্রকাশ করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ব্যাংকে চলছে হরিলুট। হাজার হাজার কোটি টাকা অবাধে লুট হচ্ছে। আর এই লুটপাটে সহায়তা করছে খোদ সরকার। কোটি কোটি ডলার পাচার হচ্ছে এবং বিদেশে সেকেন্ড হোম গড়ে তুলছে এই লুটপাটকারীরা। এখনই এদের থামাতে হবে। গণতন্ত্র হুমকির মুখে। মানুষকে কথা বলতে দেয়া হচ্ছে না।

সোমবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়র ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব আতঙ্কের কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, রাজনৈতিক কর্মকান্ডে বাধা দেয়া হচ্ছে। সন্ত্রাসী-লুটপাটকারীরা সরকারি দলের ছত্রছায়ায় থেকে সরকারকে ক্ষমতায় রাখছে আর সেই সুযোগে নিজেদের আখের গুছাচ্ছে। এই রকম গণতন্ত্রহীন বাংলাদেশের জন্য মুক্তিযুদ্ধ হয় নাই। কোনভাবেই এই অবস্থা মেনে নেয়া যায় না। জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার প্রদর্শিত পথে মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষে আগামী দিনে লড়াইয়ের সামনে থাকতে হবে।

তিনি বলেন, চলমান অবস্থা দেখে স্পষ্ট হয়ে যাচ্ছে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন আজ সুদূর পরাহত। পেশিশক্তি ও কালো টাকার নির্বাচনে জনগণের প্রাণ আজ উষ্ঠাগত। এবারে জোড় সংগ্রাম করতে হবে, এবারের সংগ্রাম হবে শোষণ থেকে মানুষের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম হবে মুক্তিযুদ্ধের স্বপ্নস্বাধ বাস্তবায়নের সংগ্রাম। যুগে যুগে কালে কালে মানুষের জয় হয়েছে। মেহনতি মানুষের জয় অনিবার্য।

তিনি জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় যে দলটিকে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি, নিজের দলের প্রতীক তুলে দিয়েছেন তাদের হয়তো মনেই নেই মশিউর রহমান যাদু মিয়া নামে কেউ ছিলেন তাদের জন্মের বেদনার সাথে। আর এই জন্য তাদের অবশ্যই ইতহাসের দায় শোধ করতে হবে।

দলের ঢাকা মহানগর সদস্য সচিব মো: শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশ গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহদী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদকমন্ডলীর সদস্য আহসান হাবিব খাজা, মো. কামাল ভুইয়া, মো. আতিকুর রহমান, ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক আনছার রহমান শিকদার, অধ্যক্ষ নজরুল ইসলাম, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।

লেখাটি ১০৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯৬০৬৫৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger