রাজনীতি

খালেদার জামিনে প্রমাণ হয়েছে, দেশের আইন, আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে: কাদের

image
Tue, March 13
04:56 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন বলেই হাইকোর্ট বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে।

তিনি আজ সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে। এটা আদালতের এখতিয়ার।

তিনি বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে কারো সঙ্গে সমঝোতা বা আন্তর্জাতিক কোন চাপ রয়েছে বলে আমাদের জানা নেই। তবে তার জামিনের মাধ্যমে প্রমাণ হয়েছে বর্তমান সরকারের সময় দেশের বিচার ব্যবস্থা স্বাধীন।

কাদের বলেন, হাই-প্রোফাইল কোন ব্যক্তির কোন ধরনের হস্তক্ষেপ ছাড়া জামিন হতে পারে এমন নজির আর নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ে সে ধরনের নজির স্থাপিত হলো।

তিনি আরো বলেন, খালেদার জামিনে প্রমাণ হয়েছে, দেশের আইন, আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। এতে সরকারের কোন হস্তক্ষেপ নেই।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, ডা. দীপুমণি এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

লেখাটি ২৩৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮২৭৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা