রাজনীতি

রাজনীতি এখন অরাজনৈতিকদের হাতে বন্দি

image
Sat, April 7
01:18 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

রাজনীতি যখন অরাজনৈতিক, ব্যবসায়ী, কালোটাকার মালিক আর আমলাদের হাতে বন্দি হয়ে যায় তখন রাজনৈতিক নেতা-কর্মীদের ত্যাগের কোন মূল্য থাকে না মন্তব্য করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, আজকে বাংলাদেশের রাজনীতরি নিয়ন্ত্রন ক্রমান্বয়ে অরাজনৈতিক ব্যাক্তিদের হাতে চলে যাচ্ছে। ফলে রাজনীতিতে নীতি-নৈতিকতা হ্রাস পাচ্ছে। জাতীয় ঐক্যের রাজনীতির পরিবর্তে প্রতিহিংসার রাজনীতি প্রতিষ্ঠিত হচ্ছে। দেশ এবং জাতি ক্রমান্বয়ে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে। ক্ষমতায় টিকে থাকা এবং ক্ষমতায় যাওয়ার প্রতিযোগিতায় জনগনের আশা-প্রত্যাশা গুরুত্বহীন হয়ে পড়ছে।

শুক্রবার নয়াপল্টনস্থ এনডিপি কার্যালয়ে দীর্ঘদিন গুম হতে ফিরে আসা ও কারামুক্ত বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম. এম. আমিনুর রহমানকে বাংলাদেশ ন্যাপ, এনডিপি ও লেবার পার্টির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানোকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনীতিকে যদি সত্যিকার অর্থে রাজনৈতিক কর্মীদের হাতে ফিরিয়ে আনা যায় তাহলেই আমিন ভাইয়ের মত নেতা-কর্মীদের ত্যাগের মূল্যায়ন হবে। অন্যথায় রাজনীতি থেকে মেধাবী ও ত্যাগীদের প্রস্থান ঘটবে।

কল্যাণ পার্টির মহাসচিব এম.এম. আমিনুর রহমান বলেন, জনগনের দাবী নিয়ে কাজ করাই হচ্ছে একজন রাজনৈতিক কর্মীর দায়িত্ব। শুধুমাত্র ক্ষমতায় যাওয়া একজন রাজনৈতিক কর্মীর ইচ্ছে থাকলে সে রাজনীতি দেশ-জাতি ও রাষ্ট্রের কোন কল্যাণ বয়ে আনতে পারে না। সুতরাং রাজনীতিতে জনগনের স্বার্থ রক্ষার বিষয়কে প্রাধাণ্য দিয়ে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা করতে হবে।

এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা'র সভাপতিত্বে বক্তব্য রাখেন কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমান, লেবার পার্টি (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ন রাম কৃষ্ঞ সাহা, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. আবদুল মোকাদ্দিম, সিনিয়র যুগ্ম মহাসচিব শামসুল আলম, ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, ছাত্রমিশন সভাপতি কামরুল ইসলাম সুরুজ প্রমুখ।

লেখাটি ১১১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৭০২০৮৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা