রাজনীতি

কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপি অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন

image
Mon, April 9
02:22 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপি আন্দোলন চলছে। এ দাবিতে আজ সকাল থেকে সারাদেশের প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

আজ সোমবার সকালে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ ১৭১ সদস্যের কমিটি ঘোষণা করেছে। এ কমিটিতে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা রয়েছেন। আর ক্লাস-পরীক্ষা বর্জনের ব্যাপারে সবাই একমত পোষণ করেন।
কমিটির যুগ্ম আহবায়ক নুরুল হক জানান, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদে ১৭১ সদস্যের একটি কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে সারাদেশ থেকে শিক্ষার্থীরা আমাদের আন্দোলনে সাড়া দিয়েছেন। আমরা সবাই অনির্দিষ্টকালের জন্য সকল বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরিক্ষা বর্জন করার ঘোষণা দিয়েছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্তে অটল থাকবো।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিগুলো হলো-কোটা সংস্কার করে ১০ শতাংশে নামিয়ে আনা, কোটার শূন্য পদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ, চাকরি পরীক্ষায় কোটা সুবিধা একবারের বেশি নয়, কোটায় বিশেষ নিয়োগ বন্ধ এবং চাকরিতে প্রবেশের বয়সসীমা অভিন্ন করতে হবে।

লেখাটি ১২৫ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৭০১৯৭৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা