খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লীগ জয়ের স্বপ্ন অধরাই রইলো

image
Fri, April 13
02:32 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

পেনাল্টির সিদ্ধান্তের প্রতিবাদ করে ম্যাচের শেষদিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জিয়ানলুইজি বুফন। রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের চোখে, বুফনের এমন বিদায় প্রাপ্য ছিল না। চ্যাম্পিয়ন্স লিগে এটাই তার শেষ ম্যাচ নয় বলেও আশাবাদী জিদান।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে হারের পর বার্নাবুতে জুভিদের দুর্দান্ত প্রত্যাবর্তনের সমাপ্তি ঘটে শেষ মুহূর্তের পেনাল্টিতেই। ৪-৩ অ্যাগ্রিগেটে সেমির টিকিট কাটে স্প্যানিশ জায়ান্টরা। ম্যাচ ছাপিয়ে আলোচনার কেন্দ্রে পেনাল্টি ও বুফনের লাল কার্ড।

বর্ণাঢ্য ক্যারিয়ারে বিশ্বকাপ জয়ী ইতালিয়ান গোলরক্ষকের চ্যাম্পিয়ন্স লীগ জয়ের স্বপ্ন অধরাই রইলো। জিদানের বিশ্বাস, চল্লিশ বছর বয়সী বুফনের ভালোভাবে বিদায় প্রাপ্য। ২০০৬ বিশ্বকাপে নিজের শেষ পেশাদার ম্যাচে ইতালির মার্কো মাতেরাজ্জিকে মাথা দিয়ে গুতো মেরে লাল কার্ড দেখা জিনেদিন জিদান বুধবার ম্যাচ শেষে বলেন, ‘আমি মনে করি না এভাবে চলে যাওয়াটা তার (বুফন) প্রাপ্য ছিল। কিন্তু এখন আর পেছনে ফিরে যাওয়া যাবে না। ম্যাচের শেষদিকে যা হয়েছে তাতে খেলাটির প্রতি বুফনের অবদান বদলাবে না কিংবা কোনো কিছু কেউ কেড়েও নিতে পারবে না।

সে একজন চমৎকার খেলোয়াড় এবং সম্ভবত চ্যাম্পিয়ন্স লীগে এটাই তার শেষ ম্যাচ নয়।’ বুফনের সামনে বল পাওয়া লুকাস ভাজকেসকে পেছন থেকে ফাউল করায় রেফারির পেনাল্টির সিদ্ধান্ত সঠিক ছিল বলেই মনে করেন জিদান, খেলোয়াড়রা আমাকে বলেছে এটা পেনাল্টি ছিল। আমি তা দেখিনি। রেফারির সিদ্ধান্ত আমরা বদলাতে পারবো না, কিন্তু আমি মনে করি এটা সঠিক পেনাল্টিই ছিল। ক্রিস্টিয়ানো রোনালদো এসব পরিস্থিতিতে অভ্যস্ত। সে কোনো চাপ অনুভব করেনি। পেনাল্টি থেকে গোল করেছে এবং আমরা জিতেছি (দুই লেগ মিলিয়ে)। এখানে আর কিছু বলার নেই।

লেখাটি ৪৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৭০২৬১৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা