আন্তর্জাতিক

বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিতে জাতিসংঘের উদ্বেগ

image
Fri, April 13
12:45 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতিসংঘ মহাসচিব অ্যান্টনিও গুতেরার ফোনালাপের ব্যাপারে কথা বলেছেন সংস্থাটির মুখপাত্র স্টিফেন ডুজাররিক।

তিনি বলেছেন, আমি মনে করি বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং রাজনৈতিক স্পেইসের ব্যাপারে আমরা উদ্বেগ জানিয়েছি।

মহাসচিব ফোন করেছিলেন এবং কথা বলেছেন। এতে রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পেয়েছে। এবং আমি আরো মনে করি লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় মহাসচিব বাংলাদেশের জনগন এবং সরকারকে অভিনন্দন জানিয়েছেন। বর্ষাকাল আসছে।

আশ্রয় শিবিরগুলোর ব্যবস্থা পর্যাপ্ত নাও হতে পারে এমন উদ্বেগ আছে। নিরাপদ আশ্রয় নিশ্চিত করতে বাংলাদেশের সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায় কাজ করছে।

নিয়মিত ব্রিফিং এ এক প্রশ্নের জবাবে ডুজাররিক এসব কথা বলেন। তার কাছে প্রশ্ন করা হয়- বাংলাদেশের মিডিয়ায় রিপোর্ট প্রকাশ হয়েছে মহাসচিব বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেছেন এবং তারা রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেছেন।

মহাসচিব কী বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কোন আলোচনা করেছেন, যখন বাংলাদেশের প্রধান বিরোধী দলের নেত্রী কারাগারে এবং তিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন।

লেখাটি ২৪১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৪৫০৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা