রাজনীতি

কেন্দ্রীয় নেতা এম.জি মোস্তফাকে জাপা থেকে অব্যাহতি

image
Fri, April 13
04:14 2018

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী ক‌মি‌টির সদস্য, লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি ও হাতীবান্ধা উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আলহাজ্ব এম,জি মোস্তফাকে জাতীয় পার্টিতে আর কোন প্রয়োজন নাই বিবেচনায় তাকে পার্টির প্রাথমিক সদস্যপদসহ সকল পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে এতে হাতীবান্ধা উপজেলায় জাতীয় পার্টির ব্যাপক ক্ষতি হতে পারে বলে অনেকেই মনে করেন।

বৃহস্পতি (১২ এপ্রিল) জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি’র যুগ্ন দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান "জাতীয় পার্টি" নামে ফেসবুক পেজের এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের এক সাংগঠনিক নির্দেশে বৃহস্পতিবার পার্টির গঠনতন্ত্রের ২০(১) (ক) ধারা মোতাবেক দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব এম জি মোস্তফা (লালমনিরহাট) কে পার্টির প্রাথমিক সদস্য পদসহ সকল পদ ও পদবীর দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেছে। এ আদেশ ইতি মধ্যে কার্যকর করা হয়েছে।

এছাড়াও জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক রোকন উদ্দিন বাবুল বলেন, জাতীয় পা‌র্টি চেয়ারম্যান হু‌সেইন মুহম্মদ এরশাদের নির্দেশে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে আলহাজ্ব এম জি মোস্তফা জানান, অব্যাহতি সম্পর্কে তিনি কিছুই জানেন না। বিভিন্ন মাধ্যমে অব্যাহতি বিষয়টি শুনেছি।
তিনি আরও উল্লেখ করেন, যেহেতু তিনি কেন্দ্রীয় কমিটি’র সদস্য, সেহেতু এক মাত্র দলের চেয়ারম্যান ছাড়া অন্য কেউ তাকে বহিস্কার করতে পারে না বলে তিনি দাবী করেন।

হাতীবান্ধা উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি মোঃ রেজাউল করিম বাঘ বলেন, এতে জাতীয় পার্টি আরও শক্তিশা ও সুসংগঠিত হবে।

এবিষয়ে জানতে জানতে চাইতে চাইলে, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ’র বক্তিগত কর্মকর্তা মেজর (অব) খালেদ আখতার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। ভবিষ্যতে এমজি মোস্তফা আবারো দলে ফিরে নেয়া হতে পারে কি এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যতদিন আমি জাতীয় পার্টিতে আছি ততদিন দলে ফিরে আসার তার কোন সুযোগ নাই।

লেখাটি ১২৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৭০২১৮৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা