রাজনীতি

আবারো গ্যাসের মূল্য বৃদ্ধি মানবাধিকার লঙ্ঘন: বাংলাদেশ ন্যাপ

image
Fri, April 20
06:26 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

সরকার আবারো গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত সাংবিধানিক অধিকার লঙ্ঘন করছে, যা মানবাধিকার লঙ্ঘনের শামিল বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া গণবিরোধী এ ধরণের সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বানও জানান।

শুক্রবার বিকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ'র সম্পাদকমন্ডলীর সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার আবারো গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিচ্ছে। এরআগেও গ্যাসের মূল্য বৃদ্ধি করে প্রায় দ্বিগুন। একই সময় কমপ্রেসড ন্যাচারাল গ্যাস (সিএনজি)'র মূল্যও বৃদ্ধি করেছে। মূলত দেশের অর্থনৈতিক সেক্টরে ভয়াবহ হরিলুট, রাজকোষ কেলেঙ্কারি ও আইনশৃঙ্খলার চরম অবনতিসহ সর্বত্রই বিশৃঙ্খলায় দেশের জনসমাজে ভারসাম্য বিনষ্ট হওয়ায় সরকার টালমাটাল হয়ে পড়েছে। তারা একদিকে জনগণের অর্থ লোপাট করছে, আবার অন্যদিকে জনগণের কাছ থেকে জুলুম করে টাকা আদায় করছে গ্যাস-বিদ্যূতের মূল্য বৃদ্ধি করে।

তিনি বলেন, সরকার জনগণের ঘাড়ের ওপর জগদ্দল পাথর বসিয়ে তাদের রক্ত নিংড়ে নিতে চায়। বাংলাদেশ ন্যাপ'র পক্ষ থেকে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরণের জনবিরোধী কর্মকান্ড থেকে সরকারকে অবিলম্বে সরে আসার আহবান জানাচ্ছি। অন্যত্থায় জনগণকে সাথে নিয়ে গণবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদকমন্ডলীর সদস্য আহসান হাবিব খাজা, মো. শহীদুননবী ডাবলু, নির্বাহী সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম, রেজাউল করিম রীবন, এডভোকেট আবদুস সাত্তার, একলাছুল হক, প্রমুখ।

লেখাটি ১২০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৫৫০৮৬৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger