অর্থ বাণিজ্য

পূণর্বাসনের দাবীতে ভোলায় হকার্স ব্যবসায়ীদের মানববন্ধন

image
Sun, April 22
10:11 2018

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলা:

ভোলার ঐতিহ্যবাহী নতুন বাজার চত্ত্বরটি অশুভ ষড়যন্ত্রকারীদের কবল থেকে দখলমুক্ত করা এবং হকার-শ্রমিকদের পূণর্বাসনের দাবীতে আজ সকাল ১১ টায় ভোলা প্রেসক্লাবের সামনে ও নতুন বাজার চত্ত্বরে ভোলার হকার্স ব্যবসায়ীরা মানববন্ধন করে।

এ সময় নতুন বাজার হকার্স ব্যবসায়ী সমিতির সভাপতি মো: দুলাল বলেন, ভোলার হকার্স ব্যবসায়ীরা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে পরিবারের সদস্যদের দু-বেলা দু-মুঠো আহারের ব্যবস্থা করার জন্য প্রতিনিয়ত কষ্ট করে যাচ্ছে। কিন্তু সরকার বা প্রশাসনের পক্ষ থেকে হকার্স ব্যবসায়ীদের ব্যবসা করার জন্য কোন নির্দিষ্ট জায়গা দেওয়া হয় নাই। বর্তমানে মুক্তিযোদ্ধা সংসদের মার্কেট বৃদ্ধির লক্ষ্যে আমাদের হকার্সদের উচ্ছেদ করিয়া বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করিয়াছে।

নতুন বাজার হকার্স ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল আহাদ খান সুমন সাংবাদিকদের জানান, নতুন বাজারে রাস্তার পাশে এবং কবি মোজাম্মেল হক টাউন হলের সামনের খোলা জায়গা সহ বর্তমান মাছের বাজারে হকার্স ব্যবসায়ীরা ছোট ছোট দোকান বসিয়ে দীর্ঘ দিন যাবৎ ব্যবসা করে আসছে। কিন্তু স্থানীয় কিছু কুচক্রি মহল হকার্সদের উচ্ছেদ করে উক্ত জায়গা দখল করে। প্রায় ১০ হাজার হকার্স ব্যবসায়ী বর্তমানে ব্যবসা করতে না পেরে পরিবার পরিজন নিয়া অনাহারে অর্ধাহারে অতিব কষ্টের সাথে দিন কাটাইতেছে।

এ সময় হকার্সদের দাবী আদায়ের লক্ষ্যে উক্ত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক আবিদুল আলম, শ্রমিক সংগঠনের নেতা আলাউদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা তৈয়বুর রহমান প্রমুখ।

মানববন্ধনে সকল হকার্স ব্যবসায়ী, অটো রিক্সা চালক সহ প্রায় কয়েকশত মহিলা-পুরুষ অংশ নেয়। এ সময় হকার্স ব্যবসায়ীরা তাদের ব্যবসা করার জন্য নির্দিষ্ট জায়গা এবং তাদের পূণর্বাসনের দাবী জানায়। মানববন্ধন শেষে হকার্স ব্যবসায়ীরা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করে।

লেখাটি ৪৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৭৫৪৭৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা