খেলাধুলা

ইংলিশ ফুটবলের বর্ষসেরা মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ

image
Mon, April 23
02:29 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ইংলিশ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। পেশাদার ফুটবলারদের অ্যাসোসিয়েশনের (পিএফএ) দেয়া পুরস্কারে খেলোয়াড়দের ভোটে কেভিন ডি ব্রুইন, হ্যারি কেন, লেরয় সানে, ডেভিড সিলভা ও ডেভিড ডি গিয়াকে পেছনে ফেলেন তিনি।

এর আগে প্রিমিয়ার লীগের বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন ২৫ বছর বয়সী সালাহ। ২০১৭-১৮ মৌসুমের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির ২২ বছর বয়সী জার্মান উইঙ্গার লেরয় সানে। লিভারপুলের সপ্তম ও প্রথম মিশরীয় হিসেবে পিএফএ বর্ষসেরা হলেন সালাহ। গত মৌসুমে রোমা থেকে লিভারপুলে যোগ দিয়ে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

প্রিমিয়ার লীগে ৩৩ ম্যাচে ৩১ গোল করে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডধারী অ্যালান শেয়ারার, ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজকে স্পর্শ করেছেন সালাহ। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ৪১ বার।

প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানসিটির বিপক্ষে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে ৫-১ অ্যাগ্রিগেটের উড়ন্ত জয়ে দুই লেগেই গোল করেন ইউরোপ মাতানো মোহাম্মদ সালাহ।

লেখাটি ১৯১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৮০৬২৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger