মাইনাস টু’র কুশীলবরা এখনো বেঁচে আছে; খালেদা জিয়াকে মাইনাস করলে নিজেও মাইনাস হবেন: মোশাররফ

রাজনীতি

মাইনাস টু’র কুশীলবরা এখনো বেঁচে আছে; খালেদা জিয়াকে মাইনাস করলে নিজেও মাইনাস হবেন: মোশাররফ

image
Sat, May 12
02:31 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মাইনাসের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, খালেদা জিয়া যদি মাইনাস হয় তাহলে শেখ হাসিনাও মাইনাস হয়ে যাবেন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সম্মিলিত ছাত্র ফোরামের আয়োজনে এক স্মরণসভায় তিনি একথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ১/১১ এর সময় মাইনাস টু ফরমুলার কথা শুনেছিলাম। কিন্তু আজ শোনা যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মাইনাস করতে চাচ্ছেন। কিন্তু মাইনাস টু’র কুশীলবরা এখনো বেঁচে আছে। তাই আমরা বর্তমান প্রধানমন্ত্রীকে বলতে চাই- আপনি মাইনাস টু’র একজন ছিলেন। আজকে আপনাকে দিয়ে খালেদা জিয়াকে মাইনাস করতে চায় সেসব শক্তি। যেদিন খালেদা জিয়া মাইনাস হবে তার বেশিক্ষণ লাগবে না, মুহূর্তের মধ্যে আপনিও মাইনাস হয়ে যাবেন।

তিনি বলেন, অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। ২০১৪ সালের মতো নির্বাচন এদেশের জনগণ আর করতে দেবে না। খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার, একাদশ জাতীয় সংসদ নির্বাচন একই সূত্রে গাঁথা। খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়। আর গণতন্ত্র পুনরুদ্ধার না করে আগামী নির্বাচনও সম্ভব নয়।

তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর গণজোয়ার দেখে সরকার রিট করে নির্বাচন স্থগিত করেছে। এই সরকার মনে করেছিল খালেদা জিয়া কারাগারে। এই সুযোগে কোনোরকম নির্বাচন করে পার পেয়ে যাবে। কিন্তু এই নির্বাচনে যে গণজোয়ার তৈরি হয়েছে তা দেখে আওয়ামী লীগ ভয় পেয়ে আদালতের মাধ্যমে নির্বাচন স্থগিত করেছে। এখন আবার বলা হচ্ছে রমজানের পরে নির্বাচন করা হবে। গাজীপুরের পর এখন খুলনা সিটি করপোরেশন নির্বাচনেও বিএনপি প্রার্থীর পক্ষে গণজোয়ার শুরু হয়েছে। সেখানে জনগণ ভোট দিতে পারলে বিএনপি প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবে। তবে, সেখানে সরকার পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। নেতারা গ্রেপ্তার এড়িয়ে চলার জন্য কাজ করছেন। নির্বাচনের জন্য কাজ করতে পারছেন না। বিএনপির নেতাকর্মীকে মাঠে নামতে দেয়া হচ্ছে না। মাঠে আওয়ামী লীগও নেই। আছে শুধু পুলিশ। তারা আমাদের নেতাকর্মীদের নির্যাতন করছে এবং গ্রেপ্তার করছে।

তিনি বলেন, সরকার ষড়যন্ত্র করে নানা অজুহাতে বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখছে। একটাই উদ্দেশ্য আগামী একাদশ সংসদ নির্বাচনে খালেদা জিয়াকে মাইনাস করা। বিএনপিকে নির্বাচনের বাইরে রাখা। দেশনেত্রীকে আমাদের মুক্ত করতে হবে। তবে, খালেদা জিয়ার মুক্তি সরকার নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থার মাধ্যমে সম্ভব নয়। কঠোর আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তাই দলের সব পর্যায়ের নেতাকর্মীকে আগামী দিনে কঠোর আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

সংগঠনের আহ্বায়ক ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সহ-সভাপতি নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

লেখাটি ২২১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪১১৫৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger