রাজনীতি

খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচনে যাবে ২০ দল; লেবার পার্টির আলোচনা সভায় নোমান

image
Mon, May 14
10:30 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া নিয়ে সরকার অপরাজনীতি করছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন সরকার মিথ্যা ও হয়রানী মুলক মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে পরিত্যাক্ত কারাগারে রেখে প্রহসনের নির্বাচনের আয়োজন করছে। তারা খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে হয়রানী করছে। সরকার কোন ষড়যন্ত্র সফল হবে না, কেননা খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে যাবে ২০ দলীয় জোট।

তিনি আজ (সোমবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা মাওলানা আবদুল মতীনের ২৩ তম মৃত্যুবার্ষীকিতে ‘প্রতিহিংসার রাজনীতি : বাংলাদেশে গনতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আবদুল্লাহ আল নোমান সাংবিধানকে পুরোপুরি বদলে দেওয়া হয়েছে এমন অভিযোগ করে বলেন, আজকে বাংলাদেশের রাজনৈতিক অবস্থান কোথায় গেছে। সংবিধানকে পরিপুর্নভাবে বদলে দেওয়া হয়েছে। সংবিধানে একজনের ক্ষমতা দেওয়া হয়েছে। একজন চাইলে জাতীয় নির্বাচন করতে পারে, আবার পিছিয়ে পারে। বিনাভোটে নির্বাচিত পার্লামেন্টের এমপিরা কিন্তু এখন আসনে বসেই নির্বাচন করতে পারবেন। আমরা যারা বিরোধীদলে আছি, তাদেরকে মামলা দিয়ে নির্বাচন থেকে দুরে রেখে, সংসদ সদস্যের স্বপদে বহাল থেকে নির্বাচন করার সুযোগ করে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে নোমান বলেন, ‘এই যে তারা বলেন খালেদা জিয়াকে রাজনৈতিক কারনে গ্রেফতার করা হয়নি, তাকে ফৌজদারী মামলায় গ্রেফতার করা হয়েছে, এমন বক্তব্য কতটা অশালীন তা বলে বোঝানো যাবে না। তিনি গ্রেফতার হয়েছেন রাজনৈতিক কারনেই, ফৌজদারী মামলা দেওয়া হয়েছে। একটা মিথ্যা ও সাজানো মামলায় খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। রাজনৈতিক ইচ্ছা পুরন করছে আওয়ামী লীগ। কিন্তু এই ইচ্ছা আমরা পুরন হতে দেবো না’।

মরহুম মাওলানা মতীনের কথা স্মরন করে তিনি বলেন, বাকশালের বিরুদ্ধে মাওলানা মতীন সোচ্ছার ছিলেন। শহীদ জিয়ার গনতান্ত্রিক কর্মসুচী প্রতিষ্ঠায় তার ভুমিকা স্মরনীয় হয়ে আছে। তিনি গনতন্ত্র ও শ্রমজীবি মেহনতি মানুষের অধিকার আদায়ে তিনি লেবার পার্টি প্রতিষ্ঠা করেছেন।

সভাপতির বক্তব্যে ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আওয়ামী লীগ গনতন্ত্রে বিশ্বাস করে না, তারা মুখে গনতন্ত্রের শ্লোগান দিয়ে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের জনপ্রিয়তার ভয়ে প্রহসনের সাজা দিয়েছে। আগামী নির্বাচন থেকে বিএনপিকে দুরে রাখার ষড়যন্ত্র সফল হবে না, জনগনের ভোট বিপ্লবই হাসিনার মসনদকে আস্থাকুড়ে নিক্ষিপ্ত করবে।

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মোঃ আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুবদলের সবেক সভাপতি এলবার্ট পি. কস্তা, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক রহমান, আমিনুল ইসলাম, এস এম ইউসুফ আলী, শ্রমিকনেতা তানভির হোসাইন, ঢাকা মহানগর আহবায়ক মাওলানা আনোয়ার হোসাইন, সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাহমুদুল হাসান, হুমাউন কবির, অর্থসম্পাদক অ্যাডঃ আল আমিন, কেন্দ্রিয় নেতা আশরাফ আলী, কিশোরগঞ্জ জেলা আহবায়ক মোহেবুল্লাহ আল মেহেদী, পটুয়াখালী জেলা সদস্য সচিব মোঃ জুয়েল হোসেন, টঙ্গি থানা সভাপতি নাসির উদ্দিন প্রমুখ। সভায় মাওলানা আবদুল মতীনের মাগফিরাত ও বেগম খালেদা জিয়ার শারিরিক সুস্থ্যতা কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন লেবার পার্টি ঢাকা দক্ষিন সদস্য মাওলানা তরিকুল ইসলাম সাদী।

লেখাটি ১৮১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৮৪৩৩৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা