আন্দোলন, সংগ্রাম, গণঅভ্যুত্থান নোটিশ দিয়ে হবে না, কোটা সংস্কারের মতো হঠাৎ হবে: মোশাররফ

রাজনীতি

আন্দোলন, সংগ্রাম, গণঅভ্যুত্থান নোটিশ দিয়ে হবে না, কোটা সংস্কারের মতো হঠাৎ হবে: মোশাররফ

image
Tue, May 15
02:04 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:


জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেলেও রাজনৈতিকভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় মঙ্গলবার আমাদের চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানির দিন ঠিক আছে। আমরা বিশ্বাস করি, খালেদা জিয়াকে আপিল বিভাগে আর আটকে রাখা সম্ভব হবে না। সুতরাং, আগামীকাল (মঙ্গলবার) আপিল বিভাগের রায়ে আমাদের নেত্রী জামিন পাবেন। কিন্তু সরকারের যে নীল-নকশা, খালেদা জিয়া জামিন পেলেও তাকে মুক্ত হতে দিতে চায় না সরকার। ফলে জামিন পেলেও সরকার তাকে মুক্তি দেবে না আমাদের এমন একটি আশঙ্কা আছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবে দেশনেত্রী মুক্তি সংগ্রাম পরিষদ আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ড. মোশাররফ বলেন, খালেদা জিয়া জামিন পাওয়ার পরও তাকে মুক্তি না দেয়ার জন্য সরকার নানা অজুহাত সৃষ্টি করবে। তাই আদালতের ওপরে সম্পূর্ণ নির্ভর করে বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করা যাবে না। কারণ, এই সাজাটা কোনো আইনের কাঠামো বা আইনের নিয়মের মধ্যে হয়নি। যে অভিযোগে সাজা হয়েছে, তার সঙ্গে খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা নেই। শাস্তি হয় কীভাবে?

ড. মোশাররফ বলেন, বিচার বিভাগ যদি স্বাধীন হতো এবং আইন যদি সঠিকভাবে প্রয়োগ হতো তাহলে খালেদা জিয়ার শাস্তি হয় না। অতএব খালেদা জিয়ার সাজা রাজনৈতিক। আর এখন পর্যন্ত রাজনৈতিকভাবে তাকে কারাগারে রাখা হয়েছে। আর কাল যদি জামিন হয় তাহলেও রাজনৈতিকভাবেই তাকে কারাগারে রাখা হবে। তাই সামনে মুক্তির যদি প্রশ্ন উঠে, তাহলে শুধু আদালতের দিকে তাকিয়ে থাকলে হবে না। এটা রাজনৈতিক। তাই রাজনৈতিকভাবেই আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে। আর রাজনৈতিকভাবে মুক্ত করতে হলে আন্দোলন-সংগ্রামের বিকল্প নেই।

আন্দোলন, সংগ্রাম, গণঅভ্যুত্থান ও গণজাগরণ কোনো নোটিশ দিয়ে হবে না বলেও সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন যেমন হঠাৎ করে হয়েছে। এটা তাদের যৌক্তিক দাবি। আজকেও গণতন্ত্র পুনরুদ্ধার জনগণের কাছে যৌক্তিক দাবি। খালেদা জিয়ার মুক্তি ও ভোটাধিকার জনগণের যৌক্তিক দাবি। এই যৌক্তিক দাবিতে জনগণ একদিন জাগবে। সেই জাগরণ কোনো সময়, তারিখ ও নোটিশ দিয়ে হবে না।

বিএনপি প্রার্থীর আপিলের মুখে ২৬শে জুন গাজীপুর সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করতে ইসি বাধ্য হয়েছে মন্তব্য করে ড. মোশাররফ বলেন, এবার গাজীপুরে যে গণজোয়ার উঠেছিল, সেই গণজোয়ার থামবে না।

এই গণজোয়ার আরো তীব্রতর হবে। আগামীকাল (আজ মঙ্গলবার) খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, বিএনপির এজেন্ট ও ভোটারদের ভয় দেখানো হচ্ছে। যার ফলে খুলনা নগরী ভয়ের নগরীতে পরিণত হয়েছে। জনগণ ভোট দিতে পারলে ধানের শীষ বিপুল ভোটে জয়ী হবে।

স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান নেছারের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু ও ছাত্রদলের সহ-সভাপতি আলমগীর হাসান সোহান বক্তব্য দেন।

লেখাটি ১০০৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪২০০৪৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger