রাজনীতি

খালেক বিজয়ী

image
Wed, May 16
12:44 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৬৮ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক। ২৮৯টি কেন্দ্রের মধ্যে ২৮৬টি কেন্দ্রের ফলে তালুকদার খালেক নৌকা প্রতীকে পেয়েছেন ১৭৬৯০২ ভোট।

বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১০৮৯৫৬ ভোট। বাকি তিনটি কেন্দ্রে অনিয়মের কারণে নির্বাচন স্থগিত রেখেছে নির্বাচন কমিশন। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেন্দ্র থেকে প্রাপ্ত ফলে তালুকদার খালেক বিজয়ী হলেও নির্বাচন কমিশনের তথ্যকেন্দ্রে অর্ধেকের কম কেন্দ্রের ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের ১৫৬১টি ভোটকক্ষে ভোটগ্রহণ হয়েছে।

এবারের খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ছিলেন ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন এবং নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

শতাধিক কেন্দ্রে আবার ভোট চান মঞ্জু: নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ এনে একশ’রও বেশি কেন্দ্রের ফলাফল বাতিল করে নতুন করে ভোট নেয়ার দাবি জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। সন্ধ্যায় খুলনায় দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই দাবি করেন ধানের শীষের প্রার্থী।

মঞ্জু যখন এই সংবাদ সম্মেলন করছিলেন, তখন ভোটের ফলাফল আসতে শুরু করে। আর প্রথম থেকেই আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেকের চেয়ে পিছিয়ে থাকেন মঞ্জু। যত সময় যেতে থাকে, ততই বাড়তে থাকে ব্যবধান।’

মঞ্জু বলেন, ‘এখন পর্যন্ত যে ফলাফল আসছে এটা কাঙ্ক্ষিত ফলাফল না। খু্‌লনাবাসী ভোট প্রয়োগ করতে চেয়েছিল। কিন্তু সেই সুযোগ ধূলিসাৎ হয়ে গেছে আওয়ামী লীগের ভোট ডাকাতির কাছে।

লেখাটি ৩৪০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৮৪৬৭৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা