আন্তর্জাতিক

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বল প্রয়োগ, ভাংচুর ও অনিয়মের স্বচ্ছ তদন্ত চেয়েছে যুক্তরাষ্ট্র

image
Wed, May 16
08:41 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বল প্রয়োগ, ভাংচুর ও অনিয়মের ঘটনাগুলোর স্বচ্ছ তদন্ত চেয়েছে যুক্তরাষ্ট্র। পরবর্তী নির্বাচনের জন্য তদন্তটি জরুরি উল্লেখ্য ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট ঘটনাগুলোর সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বানও জানান।

খুলনার নির্বাচনে অনিয়মের ঘটনায় ‘হতাশা’ ব্যক্ত করলেও মার্কিন দূত নির্বাচনটি অংশগ্রহণমূলক হওয়ায় প্রার্থীদের ধন্যবাদ জানান। আজ বিকালে সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে রাষ্ট্রদূত এ নিয়ে কথা বলেন। ওই নির্বাচন যুক্তরাষ্ট্র ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করেছে।

ঢাকা সফররত মার্কিন দাতব্য সংস্থা ইউএসএআইডির প্রশাসক মার্ক গ্রীণকে নিয়ে রাষ্ট্রদূত বার্নিকাট বুধবার বিকালে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন। ঘন্টাব্যাপী বৈঠক শেষে গ্রীণ ও বার্নিকাট উভয়ে গণমাধ্যমের মুখোমুখি হন।

এ সময় উপস্থিত সাংবাদিকরা পর্যবেক্ষক হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রের মূল্যায়ন জানতে চান। জবাবে রাষ্ট্রদূত বলেন নির্বাচনটি সবার অংশ গ্রহণে হওয়ায় এ জন্য আমি সংশ্লিষ্ট প্রার্থীদের ধন্যবাদ জানাই।

তবে ওই ভোটে যে বলপ্রয়োগ হয়েছে, ভোটারদের বাধা দান, ভাংচুর এবং অনিয়মের যেসব ঘটনা ঘটেছে তার স্বচ্ছ তদন্ত করে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। পরবর্তী নির্বাচনের জন্য এটি করা জরুরি।

লেখাটি ৩৬১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯৬০৫৯৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger