রাজনীতি

বিশ্ব শান্তির জন্য মহাহুমকি অবৈধ রাষ্ট্র ইসরাইল: জেবেল-মোস্তফা

image
Thu, May 17
01:37 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপন এবং ইসরাইল কর্তৃক গাজায় মুসলমানদের উপর গণহত্যার নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তারা বলেন, জেরুজালেম হলো স্বাধীন ফিলিস্তিনের রাজধানী, যা ইসরাইল অন্যায়ভাবে জবর দখল করে রেখেছে। বিশ্ব শান্তির জন্য মহাহুমকি সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল। জঘন্য কর্মকান্ডের মাধ্যমে ঘৃণার প্রতীকে পরিণত হয়েছে এ ইহুদীবাদী অবৈধ রাষ্ট্রটি। সাম্রাজ্যবাদী অপশক্তির সহযোগিতায় অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ফিলিস্তিনীদের উপর বর্বর ও নৃশংসতা চালিয়ে আসছে। এ অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের মাধ্যমে ফিলিস্তিনের সংকটকে আরো উস্কে দিয়েছে।

বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

বিবৃতিতে নেতৃদ্বয আরো বলেন, ইসরাইলে মার্কিন দূতাবাস স্থানান্তরের পদক্ষেপ, সে দেশের নিছক একটি প্রশাসনিক সিদ্ধান্ত নয় বরং এটি মার্কিন সাম্রাজ্যবাদ কর্তৃক ফিলিস্তিনের সার্বভৌমত্বকে লঙ্ঘন করে প্যালেস্টাইনের ভূখণ্ড নতুন করে গ্রাস করার একটি উলঙ্গ পদক্ষেপ। আধিপত্ব বজায় রাখার উদ্দেশ্যে হলো মার্কিনীদের এই উদ্যোগ উস্কানিমূলক এবং যুদ্ধবাদী তৎপরতা। মার্কিনের এই সিদ্ধান্ত জাতিসংঘের প্যালেস্টাইন বিষয়ক একাধিক প্রস্তাবের চরম লঙ্ঘনই শুধু নয়, এর ফলে ফিলিস্তিনের চলমান শান্তি প্রক্রিয়া মারাত্মকভাবে ক্ষুণ্ন হবে।

নেতৃদ্বয় বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ফিলিস্তিনের বিরুদ্ধে মার্কিন-ইসরাইলের এ ন্যাক্কারজনক সিদ্ধান্তের বিরুদ্ধে সকল দেশপ্রেমিক, গণতান্ত্রিক ও মুক্তিযদ্ধের পক্ষের শক্তিকে নিন্দা জানানো ও প্রতিরোধ গড়ে তোলার জোর দাবি জানিয়েছেন।

একই সঙ্গে, বাংলাদেশ ন্যাপ নেতৃদ্বয় মার্কিনের এ সিদ্ধান্তকে রুখতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে ফিলিস্তিনের মুক্তি সংগ্রামের প্রতি বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত করেন।

তারা আরো বলেন, গত ১৪ মে ইসরাইলী সেনাবাহিনী যে বর্বরতা চালিয়েছে এরূপ ঘটনা ২০১৪ সালের পর আর ঘটেনি। এ ঘটনায় জাতিসংঘ গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবং ওআইসি ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশের এ ঘটনার তীব্র নিন্দা জানানো সত্ত্বেও ইসরাইল গণহত্যা বন্ধ করছে না। দখলদার ইসরাইলীদের নৃশংসতা ও বর্বরতা সকল সীমা ছাড়িয়ে যাচ্ছে।

ফিলিস্তিনের মজলুম মুসলমানদের উপর ইসরাইলীদের গণহত্যা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য তারা জাতিসংঘ, ওআইসি এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাসমূহ, শান্তিকামী রাষ্ট্র ও বিশ্বের শান্তিকামী মানুষের প্রতি উদাত্ত আহবান জানান।

লেখাটি ৯৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৭৫১২৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা