খেলাধুলা

ব্রিটিশ জাদুঘরে সালাহর বুট

image
Fri, May 18
07:14 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ক্যারিয়ারসেরা মৌসুম কাটাচ্ছেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের হয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৪৪ গোল। এর মধ্যে শুধু ইংলিশ প্রিমিয়ার লিগেই করেছেন ৩২ গোল। দুর্দান্ত সব কীর্তির স্বীকৃতিও পাচ্ছেন তিনি।

কদিন আগে জিতেছেন প্রিমিয়ার লিগ সেরা খেলোয়াড়ের পুরস্কার। এবার তার একজোড়া বুট স্থান করে নিল ব্রিটিশ মিউজিয়ামে। মিসরীয় ফরোয়ার্ডের সম্মানার্থে প্রদর্শনের জন্য মিসরীয় কালেকশনে তা রাখা হচ্ছে।

আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে হবে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। শিরোপার লড়াইয়ে যেখানে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল। দীর্ঘ ১৩ বছর পর ইউরোপসেরা টুর্নামেন্টের টাইটেল ঘরে তোলার স্বপ্ন দেখছে অলরেডরা। স্বপ্নাভিযানের সেই দিনেই আনুষ্ঠানিকভাবে বুটজোড়া প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হবে।

প্রদর্শনী কক্ষটির দেখভালের দায়িত্বে থাকা নিল স্পেন্সার বলেন, এই বুটজোড়া দেশ-বিদেশ থেকে আগত দর্শনার্থীদের আধুনিক মিসরের এক আইকনের গল্প বলবে। যিনি যুক্তরাজ্যে ধারাবাহিক পারফরম করছেন। প্রতিনিয়ত বিস্ময় উপহার দিয়ে চলেছেন। যার পায়ের কারুকাজে অভিভূত বিশ্বের কোটি ফুটবল অনুরাগী। বৈশ্বিকভাবেই যিনি সর্বজনস্বীকৃত।

মিসরের জাতীয় দলে হয়ে খেলেন সালাহ। তাকে ঘিরে রাশিয়া বিশ্বকাপে অঘটনের স্বপ্ন দেখছে পিরামিডের দেশটি

লেখাটি ৬৩ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮৮২৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা