রাজনীতি

ভার্জিনিয়াতে প্রিয়বাংলার ফ্রি মেডিকেল এডভাইচ সেন্টার

image
Sat, May 19
01:23 2018

রফিকুল ইসলাম আকাশ, যুক্তরাষ্ট্র থেকে:

প্রবাসী বাংলাদেশিদের বিনা মূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে প্রিয়বাংলা আয়োজন করলো ফ্রি মেডিকেল এডভাইচ সেন্টার।গত ১৩ই মে রবিবার ভার্জিনিয়ার ওয়াল্টার রিড কমিউনিটি সেন্টারে ৫জন মেডিকেল ডাক্তারের সমন্বয়ে গঠিত টিম প্রবাসী বাংলাদেশিদের যাদের ইন্সুরেন্স কাভারেজ নেই তাদেরকে স্বাস্থ্যসেবা প্রদান করে। মেট্রো ওয়াশিংটন ডিসির স্বনামধন্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রিয়বাংলা ২য় বারের মত আয়োজন করলো ফ্রি মেডিকেল এডভাইচ সেন্টার। বিনামূল্যে চিকিৎসা উপদেশ এবং প্রেসক্রিপশন, চাকুরিক্ষেত্রে বয়স্কদের অক্ষমতা সুবিধা ও অভিবাসন সহায়তা , ঔষধ ব্যবস্থাপত্রের ডিসকাউন্ড কার্ড, বিনামূল্যে মানসিক, চক্ষু বিষয়ক ও জেনারেল প্র্যাকটিশনার চিকিৎসার সেবা প্রদান করে।আগত প্রবাসী বাংলাদেশিদের অনেকেই প্রিয়বাংলার এ মহতি উদ্দ্যগ কে সাধুবাদ জানান এবং ভূয়শী প্রশংসা করেন।


এবারে প্রিয়বাংলার ফ্রি ক্লিনিকে ডাক্তার সৈয়দ মাহতাব আহমদের পরিচালনায় যারা ভলান্টিয়ার সার্ভিস দিয়েছেন তারা হলেন, ডাক্তার ইসমাত আসাদ , ডাক্তার আসাদ কাশেম, ডাক্তার মরিয়ম পারভীন মুহুয়া, ডাক্তার সোমা বোস, এবং মেডিকেল টেকনিশিয়ান প্রিয়াঙ্কা বোস। ক্লিনিক শেষে স্বল্প পরিসরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পরবর্তী ফ্রি ক্লিনিক আগস্ট মাসে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়।

এই মেডিকেল টিম প্রতি বছর ৩থেকে ৪ বার বৃহত্তর ওয়াশিংটন ডিসিতে সাস্থ্যসেবা নিশ্চিত করবে বলে জানান হয়।সেজন্যেই প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করেন।

সবশেষে প্রিয় বাংলার পরিচালক প্রিয়লাল কর্মকার সকল ভলান্টিয়ার, ডাক্তার ও বাংলাদেশ কমিউনিটির সকলকে সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন নিউজ-বাংলার চীপ এডিটর ও বাংলাদেশ এসোসিয়েশন অফ আমেরিকা (বাই) এর প্রেসিডেন্ট জনাব সফি দেলোয়ার কাজল, রেডিও রুপসী বাংলা , মোমেন্ট মাল্টিমেডিয়া গ্রুপ , এটর্নী সুদীপ বোস , আগামী সাউথইষ্ট চ্যাপ্টারের প্ৰাক্তন প্রেসিডেন্ট ফারজানা সুলতানা ক্লারা, প্রিয় বাংলার উপদেষ্টা বিকাশ সাহা, উই কেয়ার ফাউন্ডেশনের ট্রেজারার জনাব খন্দকার জামান খোকন।

জনাব খন্দকার জামান খোকন জানান, প্রিয় বাংলার এই মহতী উদ্যোগে উই কেয়ার প্রিয় বাংলার সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে এবং এই বিনা মূল্যে স্বাস্থ্য সেবা কন্টিনিউ করতে উই কেয়ার প্রিয় বাংলার সঙ্গে একযোগে কাজ করবে।

প্রিয় বাংলার পক্ষ থেকে যারা উপস্থিত থেকে ডাক্তার ও টেকনিশিয়ানকে সহযোগিতা করেছেন তারা হলেন ডামিয়ান ডিয়াস, রাজীব বড়ুয়া, মাহফুজুল ইসলাম ভূঁইয়া, মারুফুল ভূঁইয়া, রফিকুল ইসলাম আকাশ, সুমন কর্মকার, নুসরাত জাহান, তৌহিদ আরিফ, সুমিত মিস্ত্রি, সাইদুর রহমান ফরহাদ, পুলি কর্মকার, ইসরাক কাশেম, মেরি খান সহ আরো অনেকে।

লেখাটি ২৬৫ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৮০৫৬৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger