হবিগঞ্জে দাওয়াতে ইসলামীর মাস ব্যাপী ই'তেকাফ শুরু

রাজনীতি

হবিগঞ্জে দাওয়াতে ইসলামীর মাস ব্যাপী ই'তেকাফ শুরু

image
Sat, May 19
11:00 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

কোরআন ও সুন্নাতের বিশ্বব্যাপী অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে স্থানীয়দের সহযোগিতায় হবিগঞ্জের কোর্ট জামে মসজিদে এক মাস ব্যাপী (পহেলা রামাদ্বান থেকে শেষ রামাদ্বান পর্যন্ত)ই’তেকাফ শুরু হয়েছে।

মাসব্যাপী এ ই’তেকাফে ইসলামের মুল শিক্ষার সাথে বিশেষ করে পবিত্র কোরআনের সহিহ তেলায়াত শিক্ষা,সুন্নাতের আমল,জানাজা,ঈদের নামাজ,জুম্মার নামাজ,কাজা নামাজ,মুসাফিরের নামাজ ইত্যাদি নানা বিষয়ে হাতে কলমে শিক্ষা দেওয়া হবে বলে জানিয়েছেন দাওয়াতে ইসলামীর হবিগঞ্জ জেলা সভাপতি মাওঃতাজুল ইসলাম আত্তারী।

তিনি আরও জানান,যে ব্যাক্তি এক মাস আমাদের এই ই’তেকাফ পালন করবে ইনশা আল্লাহ্‌ তিনি নিজেকে একজন সহিহ মুসলিম হিসেবে তৈরির সুযোগ পাবে,এখানে ই'তেকাফে সকলের জন্য স্থানীয় নবীপ্রেমিক ভাইদের সহায়তায় ইফতার ও সেহরীর ফ্রি ব্যবস্ত করা হয় এতে ই'তেকাফ কারীর কাছ থেকে কোন হাদিয়া নেওয়া হয়না এবং দুজন প্রশিক্ষক রয়েছেন যারা সার্বক্ষণিক ইলমে দ্বীন এর শিক্ষাদান করবেন।

উল্লেখ্য দাওয়াতে ইসলামীর উদ্যোগে দেশ বিদেশের অন্যান্য স্থানে মাস ব্যাপী ই’তেকাফ চলে আসছে দীর্ঘ দিন ধরে, এতে আশেকে রাসুলদের অংশগ্রহণ বেড়েই চলেছে এমনটি জানা গেছে সংগঠনের সদস্য দের সাথে কথা বলে।

হবিগঞ্জে ইতেকাফে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিগণের সাথে কথা বললে তারা বলেন আমরা আনন্দিত যে পবিত্র রমজান মাসে এক মাস ব্যাপী ইতেকাফ হচ্ছে এবং আমরা এখানে অংশ গ্রহনের সুযোগ হয়েছে এবং এর মাধ্যমে নিজেদের কে সংশোধন করার সুযোগ হয়েছে।

লেখাটি ১১৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪৬৩৩১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger