রাজনীতি

ওরা আমাকে গলা ছেড়ে 'পতিতা' ডাকছে

image
Thu, May 24
12:23 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

বাংলাদেশ থেকে বিতারিত, বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন তার ফেসবুক স্ট্যাটাসে লিকেছেন,

রোজাদার মূর্খ মুসলিমগুলো, যেগুলো আবার কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়েছে, আমার কমেন্ট বক্স কয়েকদিন খোলা পেয়ে নিজেদের আসল রূপটা, বীভৎস চেহারাটা দেখিয়ে গেছে ---ওই লোকগুলোর আরেক নাম সমাজ। নারীবিদ্বেষ আর বর্বরতা ওই লোকগুলোর ধর্মের নাম।

লক্ষ করেছি, ওরা আমার মাথা নয়, হাত নয়, পা নয়, পেট পিঠ নয়, কথা বলছে আমার যৌনাংগ নিয়ে। ওদের চোখ নাক মুখ কান, ওদের মস্তিস্ক, হৃদপিন্ড, ফুসফুস, ওদের সমস্ত ইন্দ্রিয়, অস্তিত্ব আমার যৌনাংগে ডুবে আছে। পরীক্ষা করছে আমার যৌনাংগ, তার আকার আকৃতি, গভীরতা, অনুমান করছে মোট কটি পুরুষাংগ ওই যৌনাংগে প্রবেশ করেছে, কবে, কতবার। একাধিক? একের অধিক? চিৎকার করে আকাশ বাতাস কাঁপিয়ে ওরা প্রতিবাদ করছে।

এ আমার যৌনাংগ, অথচ মনে হচ্ছে ওদের কোনও কেনা গোলামের যৌনাংগ। যেন আমার শরীর ওদের সম্পত্তি। ওদের সম্পত্তি ওদের অনুমতি ছাড়া আমার ব্যবহার করা নিষেধ। ব্যবহার করেছি বলে ওদের সহ্য হচ্ছে না। পারলে খুন করবে আমাকে। ওরা কোনও ব্যক্তি নয়, ওরা সমাজ, তাই একযোগে সমস্বরে চিৎকার করেছে ওরা। ওদের অশ্লীল ভাষার নাম ধর্ম আর পুরুষতন্ত্র।

ওদের সমস্ত নজর যৌনাংগে। যৌনাংগ ওদের ধ্যান জ্ঞান। ওরা যৌনাঙ্গের জিকির করে, যৌনাঙ্গ ওদের তসবিহ, ওদের তারাবি। ওরা প্রতিটি মেয়েকে মনে মনে ধর্ষণ করে, ধর্ষণ ওদের ধর্ম। একটি মেয়ে তার শরীর নিয়ে কী করবে, তা ওরা বলে দেবে, ওরা পৃথিবীর সব যৌনাংগের পাহারাদার, মালিক।

পেশায় যে মেয়ে ডাক্তার, সমাজ সচেতন লেখক, যার ৪০টিরও বেশি বই বিভিন্ন ভাষায় অনূদিত হয়েছে,ইউরোপের নামী চারটি বিশ্ববিদ্যালয় থেকে যে পেয়েছে চারবার ডক্টরেট, বহু পুরস্কার প্রাপ্ত স্বচ্ছল স্বনির্ভর ডিগ্নিফাইড ব্যক্তিত্ব -- তাকে কিনা গলা ছেড়ে ডাকছে 'পতিতা'। কে ডাকছে? নষ্ট সমাজ ডাকছে।

কে তাকে দুই বাংলা থেকে বের করেছে? নষ্ট রাজনীতি। কে তার সততা, সাহস, সরলতা আর আপোসহীন চরিত্রকে ভয় পায়? নষ্ট মানুষ। এই নষ্টদের ভিড়ে মাথা উঁচু করেই বাঁচি।

লেখাটি ৬৪১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৮১০৭৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা