গনতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নাই

রাজনীতি

গনতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নাই

image
Sat, May 26
02:34 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ভোটারবিহীন সরকার আইন শৃংখলাবাহীনি ও প্রশাসনকে জিম্মি করে দেশে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছে মন্তব্য করে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দেশে আজ গনতন্ত্র ভুলন্ঠিত, মানবাধিকার ও আইনের শাসন নির্বাসিত, বিচার বিভাগ ও শাসন বিভাগ সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। নির্বাচন ব্যবস্থা ধংস করা হয়েছে। শিক্ষাঙ্গনে নগ্ন দলীয়করন, ছাত্রলীগের নৈরাজ্য ও প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে শিক্ষাব্যবস্থার মুখ থুবড়ে পড়েছে।

তিনি বলেন, বিগত ৫ জানুয়ারীর ন্যায় ভোটারবিহীন একাদশ নির্বাচনের ষড়যন্ত্র চলছে। গনতন্ত্র পুনরুদ্ধারের নেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় সাজা দিয়ে কারান্তরীন করে রেখেছে। জাতির চরম ক্রান্তিকালে ছাত্রসমাজ নির্লিপ্ত থাকতে পারে না। তাই ছাত্রসমাজকে ৫২ ভাষা আন্দোলন ও ৯০ স্বৈরাচার বিরোধী ছাত্র-গনআন্দোলনের ন্যায় আওয়ামী জুলুবাজ দখলদার দেশ বিরোধী অপশক্তি বিরুদ্ধে সম্মিলিত গনআন্দোলনের সুচনা করতে হবে। ছাত্রসমাজকে গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় শপথ নিতে হবে। কেননা গনতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নাই।
তিনি আজ (শুক্রবার) সন্ধায় স্কাইটাচ রেন্টুরেন্টে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত বন্ধুপ্রতীম ছাত্রসংগঠনের নেতৃবৃন্দের সম্মানে ইফতার ও ”গনতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নাই” র্শীষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্র মিশন কেন্দ্রীয় সভাপতি সালমান খান বাদশার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান। বিশেষ অতিথি বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডঃ ফারুক রহমান, ইসলামী ছাত্রশিবিরের দাওয়া সম্পাদক মাহফুজুর রহমান, আর্ন্তজাতিক সম্পাদক আতিকুর রহমান, মোবারক হোসাইন, জাতীয়তাবাদী ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী, লেবার পার্টির ছাত্রবিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম সজিব, জাগপা ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রুবেল, মুসলীম ছাত্রলীগের সভাপতি এইচএস খান আসাদ, ইশা ছাত্র আন্দোলনের কাওসার হোসেন, ছাত্রজমিয়তের তোফায়েল গাজালী, ছাত্রমজলিসের ফরিদ উদ্দিন, ছাত্রমিশন সহ সভাপতি মহিদার রহমান মজনু, সহ-সাংগঠনিক নাজমুল ইসলাম, প্রমুখ। সভা পরিচালনা করেন ছাত্র মিশন সাধারন সম্পাদক সৈয়দ মোঃ মিলন।

বিএনপি’নেতা শহিদুল ইসলাম বাবুল বলেন, আওয়ামী লীগ দেশে ত্রাসের রাজ্য পরিনত করেছে। গনতন্ত্র নিয়ে ছিনিমিনি খেলছে। ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের কারনে শিক্ষাঙ্গন আজ অস্ত্র ও মাদকের অভয়রন্যে পরিনত হয়েছে। সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তাই নির্বাচন থেকে দুরে রাখতে প্রহসনের সাজা দিয়েছে। তাই দেশে গনতন্ত্র প্রতিষ্ঠায় সর্বদলীয় ছাত্র গন-আন্দোলন সময়ের দাবী।

লেখাটি ১৭৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪১১৪৩৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger