বিনোদন

‘নূরুল আলমের বিয়ে’

image
Sat, May 26
04:01 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

বাংলাদেশের টেলিভিশন নাটকে সবচেয়ে জনপ্রিয় জুটি আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা দীর্ঘদিন পর আবারো একসঙ্গে অভিনয় করলেন। আসন্ন ঈদ উল ফিতরের জন্য নির্মিত একটি বিশেষ নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় দুই অভিনয় শিল্পী। নাটকে নূরুল আলমের চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। আর সুবর্ণা মুস্তফাকে দেখা যাবে মহিলা ঘটকের চরিত্রে। বদরুল আনাম সৌদ’র রচনা এবং আরিফ খানের পরিচালনায় নির্মিত এই নাটকটির নাম ‘নূরুল আলমের বিয়ে’।

নাটকের গল্পে দেখা যাবে- নূরুল আলম দীর্ঘদিন ধরে বিপত্নিক। দুই ছেলে তার, দুইজনই থাকেন দেশের বাইরে। এরমাঝে কখনো কখনো নিজের একজন জীবন সঙ্গীর অভাব বোধ করলেও বয়সের কারণে কাউকে কখনো বলে উঠতে পারেননি কথাটা। আর বলবেনই বা কিভাবে? বয়স তো বেলাশেষে কম হলো না তার। কিন্তু এবার অস্ট্রেলিয়ার প্রবাসী ছেলে বেড়াতে এসে যাবার সময় নূরুল আলমকে বলে বিয়ে করতে। মনে মনে অনেক খুশী হলেও অনেক অনিচ্ছা দেখায় বিয়ে করতে। তবে ছেলের জোড়াজোরিতে বলে ব্যাপারটা ভেবে দেখবে।

ছেলে চলে যেতেই ঘটকের খোঁজ করেন নূরুল আলম। সেরা ঘটক চাই তার। কারণ নিজের জন্য যথাযথ স্ত্রী চান এবার। কেননা আগের স্ত্রী বড়ই দজ্জাল ছিলো। যতদিন বেঁচে ছিলো জীবনটা তার জ্বালিয়ে পুড়িয়ে কয়লা করে দিয়েছিলো। ঘটক আসে, থুক্কু মহিলা ঘটক। যদিও মহিলাকে একেবারেই পছন্দ হয় না নূরুল আলমের, কিন্তু কি আর করা? শহরের সেরা ঘটক বলে কথা। ঘটক জানতে চায় কেমন পাত্রী চাই নূরুল আলমের। নিজের কল্পনার সব রং মিশিয়ে পাত্রীর বর্ণনা দেন নূরুল আলম। খোঁজ শুরু হয় পাত্রীর। নূরুল আলম ও ঘটক একের পর এক কনে দেখে যায়, কিন্তু কোনটাই পছন্দ হয় না নূরুল আলমের। কারো বয়স বেশী তো কারো কম। কেউ বেশী শান্ত কেউ আবার বড়ই মুখরা।

এই পাত্রীর খোঁজে দিন পার করতে করতে এক সময় নূরুল আলম আবিষ্কার করেন, ঘটকেরই প্রেমে পড়ে গেছেন তিনি। কিন্তু সমস্যা হলো বলবেন কিভাবে? একে তো তার কল্পনার স্ত্রীর সঙ্গে কোনোই মিল নেই এই মহিলার তার উপর আবার ভীষন দজ্জাল আর মুখরা। এমনকি তার প্রথম স্ত্রী যে কিনা জীবনটা কয়লা করে দিয়েছিলো তার, তার থেকেও ভয়ানক এই ঘটক মহিলা। নূরুল আলম বুঝে পান না কি করবেন তিনি, আর তার কপালটাই বা এমন কেন?

ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায় ঈদের পরদিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে নাটকটি।

লেখাটি ১৫৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৮১৭২৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা