রাজনীতি

"কানাইঘাটের কৃর্তি সন্তান বড়লেখা উপজেলা (মাদ্রাসা) পর্যায় শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত,,

image
Sat, June 2
03:51 2018

মুফিজুর রহমান নাহিদ:

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ এ কানাইঘাটের কৃর্তি সন্তান মৌলভীবাজার জেলাধীন বড়লেখা উপজেলায় হাফিজ মাওলানা আব্দুল কাদির উপজেলা (মাদ্রাসা) পর্যায় শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হয়েছেন। তিনি বড়লেখা পরগনাহী দৌলতপুর সিনিয়র মাদ্রাসায় আরবী প্রভাষক হিসেবে দায়িত্বরত আছেন।

উপজেলা পর্যায় শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হওয়ার জন্য যে সকল গুণাবলিও শর্ত থাকা দরকার, তাঁর মধ্যে এ সকল গুণ থাকায় থাকে উপজেলা পর্যায় শ্রেষ্ট শিক্ষক এর স্বীকৃতি স্বরূপ বড়লেখা উপজেলা পরিষদের অডিটরিয়ামে ”পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠানে” তাকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

হাফিজ মাও. আব্দুল কাদির সিলেট জেলার কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউপির আগফৌদ নারাইনপুর গ্রামের মরহুম হাফিজ মৌলানা মাহমুদ মিয়া হাফেজ্জী সাহেবর তৃতীয় সন্তান ও এশিয়া মহাদেশের শ্রেষ্ঠ বুজুরর্গানে দ্বীন পীরে কামিল হযরত মাওলানা হরমুজ উল্লাহ ( রহ:) এর নাতি। তিনি হিফজ থেকে আলিম পর্যন্ত গাছবাড়ী জামিউল উলুম কামিল এম. এ মাদ্রাসা, ফা​জিল ও কামিল ঢাকা মিসবাহুল উলূম কামিল মাদ্রাসা থেকে ও বি. এ. অনার্স এবং এম. এ. ( আরবি) ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে সম্পন্ন করেন।

দাখিল থেকে নিয়ে এম. এ. পর্যন্ত প্রতি পরীক্ষায় তিনি প্রথম বিভাগে উত্তীর্ণ হন এবং এম. এ. থিসিস গ্রুপে ফাস্টক্লাস থার্ড হওয়ার কৃতিত্ব লাভ করেন,
বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে তিনি এমফিল গবেষণা প্রার্থী।

লেখাটি ৭৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৮১৪৮৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা