সিঙ্গাপুরের সেন্টোসা দ্বীপে মুখোমুখি হবেন ট্রাম্প-কিম

আন্তর্জাতিক

সিঙ্গাপুরের সেন্টোসা দ্বীপে মুখোমুখি হবেন ট্রাম্প-কিম

image
Wed, June 6
04:16 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন সিঙ্গাপুরের সেন্টোসা দ্বীপে মুখোমুখি হবেন। আগামী ১২ই জুন সেখানকার ক্যাপেলা হোটেলে নজিরবিহীনভাবে বৈঠকে বসবেন বিরোধপূর্ণ দু’দেশের নেতা। মঙ্গলবার হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক টুইটার বার্তায় এ কথা জানান। এ খবর দিয়েছে সিএনএন।

খবরে বলা হয়, সারাহ স্যান্ডার্স টুইটারে লেখেন, ‘ট্রাম্প ও কিমের সিঙ্গাপুর সামিট সেন্তোসা দ্বীপের ক্যাপেলা হোটেলে অনুষ্ঠিত হবে। আমরা আতিথেয়তার জন্য সিঙ্গাপুরকে ধন্যবাদ জানাই।’ এর আগে সোমবার স্যান্ডার্স বলেন, ১২ই জুন স্থানীয় সময় সকাল ৯টায় দুই নেতার মধ্যে বৈঠক শুরু হবে। গত সপ্তাহে ক্যাপেলা হোটেলে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার কর্মকর্তারা চতুর্থবারের মতো বৈঠক করেছেন। তারা ১২ই জুনের নির্ধারিত বৈঠকের প্রস্তুতি নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, ক্যাপেলা সিঙ্গাপুরের মধ্যাঞ্চলে অবস্থিত একটি পাচ তারকা হোটেল। সাদা রংয়ের কাঠামোর ওপর লাল পাথরের ছাদ হোটেলটিকে অভিজাত রূপ দিয়েছে। সেখানে বিনোদনের সব উপকরণই রয়েছে।
বিবিসির খবরে বলা হয়েছে, সিঙ্গাপুর সরকার দেশের মধ্যাঞ্চলকে আগামী ১০ থেকে ১৪ জুন পর্যন্ত বিশেষ অঞ্চল হিসেবে ঘোষণা করেছে। অঞ্চলটিতে পররাষ্ট্র মন্ত্রণালয়, মার্কিন দূতাবাসসহ বেশ কয়েকটি পাচতারকা হোটেল রয়েছে। এছাড়া, ট্রাম্প-কিমের আসন্ন বৈঠক উপলক্ষে দেশের নিরাপত্তা জোরদার করেছে সিঙ্গাপুর। নিরাপত্তার জন্য সেখানে সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

লেখাটি ৭৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪১১৩৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger