রাজনীতি

‘মানিলন্ডারিংকারীরা দেশের এক নম্বর শত্রু; অভিযান জরুরি’

image
Mon, June 11
12:56 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

মাদকবিরোধী অভিযানের চেয়ে মানিলন্ডারিংবিরোধী অভিযান অধিক জরুরি বলে মন্তব্য করেছেন নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে নারীগৃহ কর্মী প্রেরণ বন্ধ কর, পাচারকৃত টাকা ফেরত এনে কর্মসংস্থান সৃষ্টি করার দাবিতে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। মানববন্ধনটির আয়োজন করে নাগরিক পরিষদ।

মোহাম্মদ শামসুদ্দীন বলেন, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্য থেকে ফিরে আসা গৃহকর্মীদের নির্যাতনের ভয়াবহতা অমানবিক ও হৃদয়বিদারক। তারা নিপীড়নের শিকার হয়ে দেশে ফিরে আসছে। এই দেশে সীমাহীন বেকারত্ব, কর্মসংস্থানের অভাব, দারিদ্র্য, বিচারহীনতা ও হতাশাগ্রস্ত নারীরা বেঁচে থাকার জন্য গৃহভৃত্য হিসেবে আত্মমর্যাদা বিসর্জন দিয়ে গৃহশ্রমিক হয়ে কাজ করতে যায়। অথচ এই দেশের ৯ লাখ কোটি টাকা গত ১০ বছরে বিদেশে পাচার হয়ে গেছে।

তিনি বলেন, পাচারকৃত টাকা বিনিয়োগ হলে এই সীমাহীন বেকারত্ব থাকত না। কর্মসংস্থান হতো। দারিদ্র্য বিমোচন হতো। হতশাগ্রস্ত মানুষ বেঁচে থাকার অবলম্বন পেত। মানিলন্ডারিংকারীরা দেশের এক নম্বর শত্রু। মাদকবিরোধী অভিযানের চাইতেও মানিলন্ডারিংবিরোধী অভিযান অধিক জরুরি।

যেসব এজেন্সি ও দালাল ন্যক্কারজনক গৃহদাসী-যৌনদাস ব্যবসায় জড়িত তাদেরকে নারী পাচার ও নারী নির্যাতন ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের দাবি জানান বক্তারা। এজেন্সি ও দালালদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করে নির্যাতিত পরিবারকে জরুরি পুনর্বাসনেরও দাবি জানান তারা।

মানববন্ধনে দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক মো. হারুন অর রশিদ খান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আনসার আলী দুলাল, প্রতিবাদী তারুণ্য নেতা মো. মাসুদুজ্জামান খান, ডাল-ভাত আন্দোলনের সাধারণ সম্পাদক অধ্যাপক তারিক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

লেখাটি ৭৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৮১২৮৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা