রাজনীতি

নালিশ আর নালিশ দিয়ে এ দেশের দূতাবাসকে রীতিমতো তটস্থ রেখেছে বিএনপি, ক্ষমতার জন্য ভারতে যাইনি: কাদের

image
Wed, June 13
04:00 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে কোনো বিদেশি শক্তির হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই।

আজ বুধবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালের নিরাপত্তা পরিস্থিতি ও ভিজিল্যান্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘এখানে কোনো বিদেশি শক্তির নির্বাচনে হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই। আর ভারত এযাবৎ আমার জানা মতে কখনো হস্তক্ষেপ করেনি। আমরা তো ক্ষমতার জন্য ভারতে যাইনি। আমরা ভারতে গিয়ে তিস্তার কথা বলেছি, রোহিঙ্গা সমস্যা, আমাদের জাতীয় স্বার্থ নিয়ে কথা বলেছি। বিএনপি জাতীয় স্বার্থ নিয়ে কি কোনো কথা বলেছে? কোনো পত্র-পত্রিকায় তো দেখলাম না। কোনো মিডিয়ায় কোনো খবর আছে?’

তিনি বলেন, বিএনপি গেছে নির্বাচনে তাদের সাহায্য করতে এবং নালিশ করতে। ভারত একটি গণতান্ত্রিক দেশ। আমাদের দেশের নির্বাচন, আমাদের দেশের জনগণ যে রায় দেবে সে-ই ক্ষমতায় আসবে। রায়টাই এখানে বড় কথা। এখানে ভারত কি আমাদের দেশের জনগণকে প্রভাবিত করবে?

ওবায়দুল কাদের বলেন, বিদেশিদের কাছে নালিশ দেওয়া কোনো রাজনৈতিক দলের পরিচয় হতে পারে না। বিএনপির এখন নালিশ ছাড়া আর কিছু করার নেই। দেশে বসেও নালিশ, বিদেশে গেলেও নালিশ। নালিশ আর নালিশ দিয়ে এ দেশের দূতাবাসকে রীতিমতো তটস্থ রেখেছে বিএনপি। নালিশ করে রেজাল্ট কী হবে, সবাই জানে।

তিনি আরও বলেন, কথায় কথায় দেশে অভ্যন্তরীণ ব্যাপার নিয়ে বিদেশিদের কাছে নালিশ করা দেশের জন্য শুভ নয়। এটা দায়িত্বশীল রাজনৈতিক দলের পরিচয় হতে পারে না।

লেখাটি ৩১২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৮১১০৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা