আন্তর্জাতিক

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের অঙ্গীকারের বাস্তবায়ন দেখতে চায় যুক্তরাষ্ট্র: বার্নিকাট

image
Fri, June 29
03:23 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

সব দলের অংশগ্রহণে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য জাতীয় নির্বাচন আয়োজন নিশ্চিত করতে সরকার যে অঙ্গীকার করেছে তার বাস্তবায়ন দেখতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। ওই নির্বাচনটি এমন হতে হবে যাতে ভোটের ফলাফলে জনগণের আকাঙ্ক্ষা তথা রায়ের প্রকৃত প্রতিফলন ঘটে।

খুলনার পর গাজীপুর সিটি নির্বাচনে ব্যালট ছিনতাই, বলপূর্বক সিল মারা, ভীতিকর পরিস্থিতি সৃষ্টিতে হুমকি-ধমকি এবং বিরোধী পক্ষের পোলিং এজেন্টদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেয়াসহ নানা অনিয়ম ও সহিংসতায় গভীর উদ্বেগ প্রকাশ করে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এভাবেই আসন্ন জাতীয় নির্বাচন প্রশ্নে বন্ধুপ্রতিম ও উন্নয়ন সহযোগী যুক্তরাষ্ট্রের প্রত্যাশার কথা ব্যক্ত করেন।

কূটনৈতিক রিপোর্টারদের সংগঠন ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিকাব) আয়োজিত মতবিনিময় অনুষ্ঠান ডিকাব টক-এ রাষ্ট্রদূত এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি রেজাউল করিম লোটাসের সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠানে ডিকাব সাধারণ সম্পাদক মাহফুজ মিশুসহ সংগঠনের সদস্য ও নিয়মিতভাবে কূটনৈতিক বিট কভার করা রিপোর্টাররা উপস্থিত ছিলেন।

ডিকাবের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম ডিকাব-টক-এ মার্কিন দূত দেশের সমসাময়িক রাজনীতি, নির্বাচন এবং রোহিঙ্গা সংকটসহ আঞ্চলিক ও বৈশ্বিক রাজনীতির বিভিন্ন বিষয়ে অত্যন্ত খোলামেলা আলোচনা করেন। সদ্য সমাপ্ত গজীপুর সিটি নির্বাচনের প্রচারণা থেকে শুরু করে ভোট পর্যন্ত সবার সমান সুযোগ ছিল না মন্তব্য করে রাষ্ট্রদূত সেখানে পুলিশের বাড়াবাড়ি, বিরোধী পক্ষের পোলিং এজেন্টদের অহেতুক হয়রানি ও আটক, গণমাধ্যম কর্মীদের অবরুদ্ধ করে রাখাসহ পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং এ সংক্রান্ত বিভিন্ন রিপোর্টের বিষয়েও উদ্বেগ প্রকাশ করেন।

লেখাটি ৪০৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯১৫৭৪৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৫ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger