রাজনীতি

খালেদা জিয়াকে মুক্ত দেখতে চায় ‘আইডিসি-সিডিআই’

image
Mon, July 2
12:40 2018

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অনতিবিলম্বে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে আইডিসি-সিডিআই, যা সেন্ট্রিস্ট ডেমোক্রেটিক ইন্টারন্যাশনাল নামে বিশ্বব্যাপী পরিচিত।

একই সঙ্গে বাংলাদেশে সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের তাগিদও এসেছে শুক্রবার দেওয়া ওই বিবৃতিতে।

ইউরোপের সেন্ট্রিস্ট ডেমোক্র্যাটদের মূল সংগঠন হলো এই আইডিসি-সিডিআই।

বিবৃতিতে বলা হয়, দেশের একজন সাবেক প্রধানমন্ত্রী, একটি অন্যতম বড় দলের চেয়ারপারসনের মুক্তির বিষয়ে কোনোভাবেই আদালতকে প্রভাবিত করা শেখ হাসিনা সরকারের কাছে তারা প্রত্যাশা করে না।

“আমরা মনে করি খালেদা জিয়াকে কারান্তরীণ করে রাখার ফলে সংলাপের সম্ভাবনা ব্যহত হচ্ছে। একই সঙ্গে বাংলাদেশের রাজনীতিতে সংকট সৃষ্টি করছে। যার ফলে রাজনৈতিক অস্থিতিশীলতার ঝুঁকি তৈরি হয়েছে দেশটিতে।”

মানবাধিকারের প্রতি সম্মান দেখাতেও আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের প্রতি আহ্বান জানানো হয় ওই বিবৃতিতে।

আইডিসি-সিডিআই বলছে, বাংলাদেশের নির্বাচন কমিশনকে নিরপেক্ষতার সঙ্গে কাজ করে সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রেক্ষাপট তৈরি করতে হবে।

একই সঙ্গে নির্বাচনের সব অঙ্গকে নির্বাহী বিভাগের প্রভাবমুক্ত রাখার তাগিদ দিয়েছে তারা।

লেখাটি ১১২৩ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১০৩১৪৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা