রাজনীতি

হাতীবান্ধায় ধর্ষণ মামলায় কলেজ শিক্ষকের যাবজ্জীবন কারাদন্ড

image
Wed, July 4
05:21 2018

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে ধর্ষণ মামলায় পাটগ্রাম সরকারি জসিমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজের শিক্ষক আব্দুল মোতালেব এরশাদকে (২৯) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে লালমনিরহাট বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল এর বিচারক রেজা মোহাম্মদ আলমগীর হোসেন এ রায় দেন।

২০১৪ সালে দায়ের করা এক মামলায় আসামি এরশাদকে (২০০০ সালের (সংশোধনী/৩) নারী ও শিশু নির্যাতন দমন আইনের আইনের ৯(১) ধারার বিধান মোতাবেক) যাবজ্জীবন কারাদন্ড এবং ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদন্ডাদেশ দেন আদালত।

আব্দুল মোতালেব এরশাদ জেলার হাতীবান্ধা উপজেলার পশ্চিম বেজগ্রাম এলাকার আব্দুল সাত্তারের ছেলে বলে জানা গেছে।

মামলা সুত্রে জানা যায়, নিজ এলাকার কলেজ পড়–য়া এক ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন আসামি আব্দুল মোতালেব। পরে ঘটনার শিকার ওই ছাত্রী বিয়ের জন্য চাপ দিলে নানা টালবাহানা শুরু করে এরশাদ। এই অবস্থায় ২০১৪ সালে ধর্ষণের শিকার ওই ছাত্রী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা ( নং- ১৮৫/১৪) দায়ের করেন। ওই মামলায় এরাশদকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়। এরপর কিছুদিন কারভোগের পর জামিনে বেড়িয়ে আসেন কলেজ শিক্ষক এরশাদ। মামলার রায়ের পর যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি এরশাদকে লালমনিরহাট কারাগারে পাঠিয়েছে পুলিশ।

পাটগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান বিষযটি নিশ্চিত করে বলেন, ‘আব্দুল মোতালেব এরশাদ ৩৩ তম বিসিএস এ উত্তীর্ণ হয়ে ২০১৪ সালের পাটগ্রাম সরকারি কলেজের ব্যবস্থা বিভাগের শিক্ষক হিসেবে যোগ দেন।

এ ব্যাপারে বাদি পক্ষের আইনজীবী অ্যাড, মশিউর রহমান বলেন, ‘ধর্ষণ মামলার আসামি আব্দুল মোতালেব ওরফে এরশাদকে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমনার রায় দিয়েছেন।”

লেখাটি ৯৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯১৫৮৭৫৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger