আন্তর্জাতিক

জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেয়া হবে না: মাহাথির

image
Fri, July 6
10:03 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ব্যাপক আলোচিত ইসলামী বক্তা জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেয়া যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। শুক্রবার রাজধানীর কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে এ বক্তব্য দেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সংবাদ সম্মেলনে ড. মাহাথির জানান, জাকির এদেশে আসার পর কোনো সমস্যা তৈরি হয়নি৷ তাকে এদেশে স্থায়ী বসবাসের অনুমতি দেয়া হয়েছে৷ জাকিরকে ভারতের হাতে তুলে দেয়া যাবে না৷

গত কয়েক দিন ধরে জাকির নায়েকের ভারতে আসার খবর ছড়িয়ে পড়ে৷ বুধবার জাকির নিজেও সেসব খবরকে ভুয়া ও ভিত্তিহীন বলে উড়িয়ে দেন৷ ভারতের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মালয়েশিয়া থেকে জাকির নায়েক জানিয়েছেন- ভারতকে নিরাপদ ও সুরক্ষিত বলে মনে না হওয়া পর্যন্ত দেশে তিনি ফিরবেন না৷

জাকির বলেন, ভারতে আসার খবর মিথ্যা ও ভিত্তিহীন৷ যতক্ষণ না পর্যন্ত আমি অন্যায়-বিচার থেকে নিরাপদ বোধ না করছি, ততক্ষণ ভারতে ফেরার পরিকল্পনা নেই।

বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, জাকির নায়েককে দেশে ফেরাতে উদ্যোগী হয় মোদি সরকার। জানুয়ারি মাসে দিল্লি ও মালয়েশিয়া সরকারকে জাকিরকে তাদের হাতে তুলে দেয়ার আবেদন জানায়৷ যদিও এই দুই দেশের মধ্যে প্রত্যর্পণ চুক্তি রয়েছে।

২০১৬ সাল থেকেই দেশ ছাড়া জাকির নায়েক। ইসলাম ধর্মের প্রচারক জাকিরের বিরুদ্ধে একাধিক প্ররোচনামূলক মন্তব্য করার অভিযোগ তুলে ভারতের বিভিন্ন গণমাধ্যম। এক পর্যায়ে ২০১০ সালে ব্রিটেনে প্রবেশাধিকার হারান তিনি। গ্রেফতারি এড়াতে ভারত ছেড়ে তিনি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়ায় চলে যান। সেদেশের সরকার জাকির নায়েককে স্থায়ীভাবে বসবাস করার অনুমতি দিয়েছে।

লেখাটি ৩৪০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯২১৭৯২৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger