খেলাধুলা

উরুগুয়েকে উড়িয়ে কাঁদিয়ে সবার আগে সেমিফাইনালে ফ্রান্স

image
Fri, July 6
10:10 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

গোটা ম্যাচে এক এডিনসন কাভানির অভাব প্রচণ্ড অনুভব করল উরুগুয়ে। তার জায়গাটা কেউই পূরণ করতে পারলেন না। শেষমেশ হেরে রাশিয়া থেকে বিদায় নিতে হলো উরুগুইয়ানদের। তাদের ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ২১তম আসরের সেমিফাইনালে উঠে গেছে ফ্রান্স। এ নিয়ে সবার আগে রাশিয়া বিশ্বকাপের সেকেন্ড ফাইনালের টিকিট কাটলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা ।

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স ও উরুগুয়ে। আক্রমণাত্মক শুরু করে উরুগুয়ে। সেখানে রক্ষণাত্মক খেলে ফ্রান্স। ৫ মিনিটেই সুযোগ পায় উরুগুইয়ানরা। তবে তা থেকে গোল আদায় করতে পারেননি ক্রিশ্চিয়ান স্টুয়ানি। ১৪ মিনিটে হোসে গিমেনেজের হেড সহজেই তালুবন্দি করেন ফরাসি গোলরক্ষক হুগো লসির।

কাউন্টার অ্যাটাকে ১৯ মিনিটে পল পগবার দূরপাল্লার জোরালো শট বারের ওপর দিয়ে চলে যায়। ৩৯ মিনিটে খেলার স্রোতের বিপরীতে এগিয়ে যায় ফ্রান্স। আঁতোয়া গ্রিজম্যানের দুর্দান্ত সেট পিস থেকে নিশানাভেদ করেন রাফায়েল ভারানে। এতে ১-০ গোলে এগিয়ে যায় '৯৮ চ্যাম্পিয়নরা। ৪৩ মিনিটে গোল পরিশোধের সুবর্ণ সুযোগ পায় উরুগুয়ে। কিন্তু তা থেকে সমতা ফেরাতে পারেননি মার্টিন ক্যাসেরাস। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গ্রিজম্যান-এমবাপ্পেরা।

বিরতির পর আত্মবিশ্বাসে টইটম্বুর দেখা যায় ফ্রান্সকে। ফলে আরো এগিয়ে যেতে সময় লাগেনি। ৬১ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে স্কোরলাইন ২-০ করেন গ্রিজম্যান। এগিয়ে গিয়ে রক্ষণে মনোযোগ মনোনিবেশ করে ফ্রান্স। ফলে পিছিয়ে আক্রমণের গতি বাড়ালেও তাদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি উরুগুয়ে। শেষ পর্যন্ত ২-০ গোলের হারের বেদনা নিয়ে মাঠ ছাড়তে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

লেখাটি ১৪৩ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯২১৭৭৯৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger