রাজনীতি

ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধনিবাস' ও ফ্রি ডক্টরস চেম্বার উদ্বোধন

image
Sun, July 8
07:26 2018

বিশেষ প্রতিবেদক:

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার গোমাতলী গ্রামে ‘ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধনিবাস' ও ফ্রি ডক্টরস চেম্বারে’র কার্যক্রম আগামী ২০ জুলাই আনুষ্ঠানিক ভাবে চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলা সমাজসেবা অফিসের অনুমতিক্রমে চাটখিল উপজেলা নির্বাহী অফিস থেকে ‘বৃদ্ধনিবাস ও ‘ফ্রি ডক্টরস চেম্বারের কার্যক্রম চালুর চূড়ান্ত অনুমোদন প্রধান করা হয়। ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. রুবাইয়াত ইসলাম মন্টির ব্যক্তিগত উদ্যোগে এলাকার সুবিধা বঞ্চিত হতদরিদ্র মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা ও অসহায় প্রবীণ ব্যক্তিদের স্থায়ী আবাসনের জন্য বৃদ্ধনিবাস প্রতিষ্ঠার মহতি উদ্যোগে তিনি এগিয়ে আসেন। আগামী ২০ জুলাই তার প্রয়াত বাবা ডা. সিরাজুল ইসলামের নামে ‘বৃদ্ধনিবাস ও ‘ফ্রি ডক্টরস চেম্বার এর আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করা হবে।

উপজেলার বিশিষ্ট শিল্পপতি, দানবীর ও সমাজসেবক ডা. রুবাইয়াত ইসলাম মন্টি তাঁর পৈত্রিক নিবাস চাটখিল উপজেলার গোমাতলী গ্রামে এই ‘বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’এর কার্যক্রম শীঘ্রই উদ্বোধন করতে যাচ্ছেন। ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব ডা. রুবাইয়াত ইসলাম মন্টির স্বউদ্যোগে ‘ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধনিবাস’ ও ডা. সিরাজুল ইসলাম ‘ফ্রি ডক্টরস চেম্বার’নামক প্রতিষ্ঠানের মাধ্যমে জেলার হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে থাকা, খাওয়াসহ বিনামূল্যে চিকিৎসা প্রধান করা হবে। এলাকার দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসার মত মৌলিক চাহিদা পূরণ হবে।

আগামী ২০ জুলাই-২০১৮ থেকে অত্র প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান ডা. রুবাইয়াত ইসলাম মন্টি। তিনি বলেন এই অঞ্চলে সুবিধাবঞ্চিত দরিদ্র ও অসহায় প্রবীণ বৃদ্ধদের জন্য তেমন কোন সেবা প্রতিষ্ঠান গড়ে উঠে নাই, তাই আমি মনে করি এই বৃদ্ধনিবাস ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’এর মাধ্যমে সাধারণ মানুষের কল্যানে মানবিক কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হবে। তিনি আরও বলেন দরিদ্র ও অসহায় প্রবীন ব্যক্তিরা বৃদ্ধনিবাসে ফ্রি চিকিৎসার মাধ্যমে সব ধরণের মানবিক সহায়তা প্রধান করা হবে।

নোয়াখালী জেলায় এই প্রথম কোন প্রতিষ্ঠান ব্যক্তিগত উদ্যোগে ‘বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’এর কার্যক্রম চালুর উদ্যোগ নিয়েছেন।গরীব অসহায় প্রবীণদের কল্যাণে এই ধরণের উদ্যোগ সর্বপ্রথম ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. রুবাইয়াত ইসলাম মন্টি শুরু করেছেন। অবশ্য অনেক আগ থেকেই এই ট্রাষ্টের মাধ্যমে সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র মানুষের কল্যাণে বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। বর্তমানে প্রতিষ্ঠিত ‘বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’ প্রতিষ্ঠার মাধ্যমে পুরো এলাকায় মানবিক কার্যক্রম আরও জোরদার হবে বলে মনে করেন ট্রাষ্টের চেয়ারম্যান ডা. রুবাইয়াত ইসলাম মন্টি ।

লেখাটি ১৩০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯৭৪৬৬৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger