রাজনীতি

‘জাকির নায়েককে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না’: এইচ টি ইমাম

image
Tue, July 10
05:56 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ইসলামিক বক্তা জাকির নায়েককে কখনো বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

শনিবার দুপুরে নয়াদিল্লিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। খবর পিটিআই।

তিনি বলেন, ‘বাংলাদেশ কখনই তার ভূমিকে নয়াদিল্লির প্রতি শত্রু ভাবাপণ্ণদের ব্যবহার করার অনুমতি দেবে না। জাকির নায়েককে তার দেশে ফেরানোর বিষয়ে আমরা পুরোপুরিভাবে ভারতকে সহযোগিতা করব।’

তিনি আরো বলেন, ‘আমাদের সরকার সন্ত্রাসবাদের বিরুদ্ধে তার ঘোষিত জিরো টলারেন্স নীতির প্রতি অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশের মাটি কখনই আমাদের প্রতিবেশী দেশগুলোর কাছে শত্রুভাবাপণ্ণদের কাউকে ব্যবহার করতে দেয়া হবে না।’

২০১৬ সালের জুলাইয়ে ঢাকার গুলশানে হলি আর্টিজানে হামলার ঘটনার পর জানা যায় যে, অন্তত দুজন সন্ত্রাসবাদী জাকির নায়েকের ইসলামসংক্রান্ত প্রচার দিয়ে উদ্বুদ্ধ হয়েছিলেন। এর পরই এই ভারতীয় প্রচারক আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন।

এর মধ্যে অন্যতম সন্দেহভাজন হামলাকারী রোহান ইমতিয়াজ হামলার আগে সামাজিকমাধ্যম ফেসবুকে জাকির নায়েককে উদ্ধৃত করে একটি পোস্ট দেন।

জাকিরের বিরুদ্ধে সন্ত্রাসবাদ ও মুদ্রাপাচারের অভিযোগ তদন্ত করছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। ঢাকায় সন্ত্রাসী হামলার পর ২০১৬ সালের জুলাই মাসে তিনি ভারত ছাড়েন।

পরে সৌদি আরবসহ বিভিন্ন দেশ ঘুরে মালয়েশিয়ায় আশ্রয় নেন তিনি।

লেখাটি ৪২৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১১৯৮১৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা